মাধবপুরে পচা ডিম দিয়ে পাউরুটি তৈরির অপরাধে জরিমানা

29

হবিগঞ্জ থেকে সংবাদদাতা  :
হবিগঞ্জের মাধবপুরে পঁচা ডিম দিয়ে পাউরুটি তৈরিসহ বিভিন্ন অপরাধে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোকলেছুর রহমান ভোক্তা অধিকার আইনের আওতায় এ জরিমানা করেন।
তিনি জানান, পঁচা ডিম দিয়ে পাউরুটি তৈরি করায় মাধবপুর বাজারের বন্ধন বেকারিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া পচা-বাসি খাবার পরিবেশনের দায়ে একটি রেস্টুরেন্টকে দ্ইু হাজার, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে একটি ফার্মেসিকে এক হাজার এবং ওজনে কম দেওয়াসহ একাধিক অপরাধে গ্রিন অ্যাগ্রো নামে একটি পোল্ট্রি ফিডের দোকানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে নোংরা পরিবেশে খাদ্য পণ্য বিক্রি ও ওজনে কম দেওয়ার দায়ে হবিগঞ্জ শহরে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার ৫শ’ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের বিচারক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল আমিন এ জরিমানা করেন।
সহকারী পরিচালক মো. আল আমিন বলেন, সন্ধ্যায় শহরের চৌধুরী বাজারে অভিযান চালানো হয়। এসময় নোংরা পরিবেশে খাদ্য পণ্য বিক্রির অভিযোগে ইফা রেস্টুরেন্টকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রতি ২০ কেজিতে দেড় কেজি ওজন কম দেওয়ায় শিউলি পোল্ট্রি ফার্মকে ১৫ হাজার টাকা, একই অভিযোগে শিউলি স্টোরকে ৩ হাজার টাকা ও পলি স্টোরকে ১ হাজার ৫শ’ টাকা জরিমানা হয়েছে।