বড়লেখায় ডাকাতের হামলায় গৃহকর্তাসহ আহত ৩, আটক ৩

10

বড়লেখা থেকে সংবাদদাতা :
বড়লেখায় ডাকাতিতে বাধা দিতে গিয়ে ডাকাতদের হামলায় গৃহকর্তাসহ ৩ ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। এদের একজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। উপজেলার উত্তর শাহবাজপুর ইউপির নান্দুয়া গ্রামের সাহাব উদ্দিনের বাড়িতে বুধবার রাতে ডাকাতির ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকালে পুলিশ ডাকাতদের লুণ্ঠিত ইমিটেশনের চুড়ি উদ্ধার ও ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে ৩ ব্যক্তিকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নান্দুয়া গ্রামের সাহাব উদ্দিনের ছেলে, ভাতিজা ও ছোটভাই কাতার প্রবাসী। বুধবার রাতে সঙ্গবদ্ধ ডাকাতরা সাহাব উদ্দিনের বাড়ির প্রথমে কলাপসেবল গেটের তালা ও পরে দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। পরিবারের লোকজন জেগে উঠে ডাকাতদের বাধা দেন। এসময় ডাকাতরা গৃহকর্তা সাহাব উদ্দিন (৬৫), তার মা ফিরোজা বেগম (৮৫) ও মেয়ে মরিয়ম বেগমকে (১৬) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। ডাকাতরা একজোড়া হাতের বালা ও ২০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে ভোর রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। সকালে পুলিশ অভিযান চালিয়ে লণ্ঠিত হাতের চুড়ি উদ্ধার ও ডাকাতিতে জড়িত থাকার অভিযোগে একই গ্রামের মৃত কুটন আলীর ছেলে সামছুল ইসলাম পচাই (৪৫) ও তার ছোটভাই জয়নালের স্ত্রী খালেদা (২৬) এবং আনোয়ার আলম (৩০) নামে সিলেটের গোলাপগঞ্জের এক ব্যক্তিকে পুলিশ আটক করেছে।
থানার অফিসার ইনচার্জ (তদন্ত) দেবদুলাল ধর জানান, লণ্ঠিত ইমিটেশনের চুড়ি উদ্ধারের সুত্র ধরে পুলিশ মহিলাসহ ৩ ব্যক্তিকে আটক করেছে। এর মধ্যে গোলাপগঞ্জের আনোয়ার আলম আদালতে স্বীকারোক্তি দিয়েছে।