৩ দিনব্যাপী বিজয় উৎসব পালন করবে সম্মিলিত সাংস্কৃতিক জোট

33

তিনদিন ব্যাপী বিজয় উৎসব-১৭’ পালন করবে সম্মিলিত সাংস্কৃতিক জোট। বুধবার নগরীর একটি হোটেলে জোটের নির্বাহী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উৎসব উপলক্ষে গ্রহণ করা হয়েছে ব্যাপক কর্মসূচী। কর্মসূচীর মধ্যে রয়েছে, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকাল ১০টায় পুষ্পস্তবক অর্পণ এবং বিকেলে শহীদ মিনার প্রাঙ্গণে মুক্তিযুদ্ধের ছড়া, আবৃত্তি ও কবিতা পাঠের আসর। ১৫ ডিসেম্বর ট্রাক সহযোগে নগরীর গুরুত্ব পয়েন্টে গণসংগীত পরিবেশন। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে কীনব্রীজ চত্বরে জেগে উঠে বাংলাদেশ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান। তাছাড়াও মুক্তিযুদ্ধ বিষয়ক বিশেষ সংকলন প্রকাশিত হবে। অনুষ্ঠান সুষ্ঠু ও সফল করার লক্ষ্যে জোটের সিনিয়র সহ-সভাপতি অজিত রায় ভজনকে আহবায়ক, কবি ও সাংবাদিক দেবব্রত রায় দিপনকে সদস্য সচিব মনোনীত করে ৭ সদস্য বিশিষ্ট বিজয় উৎসব উদযাপন পর্ষদ গঠন করা হয়।
জোটের সভাপতি বিশিষ্ট ছড়াকার জয়নাল আবেদীন জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জামাল আহমদের সঞ্চালনায় সভায় নির্বাহী সদস্য ও সম্পাদক মন্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন, অজিত রায় ভজন, প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, সুকোমল সেন, বিজন রায়, ফকির মাহবুব মোর্শেদ, ডি.কে জয়ন্ত, এম এইচ নিজাম, বিরহী কালা মিয়া,মুহিব আলী, লাল মিয়া, শাহরুল রেজা, মাহমুদা আক্তার।
এদিকে, বিজয় উৎসব পালন উপলক্ষে জোটের পরবর্তী সভা আগামী ৩০ নভেম্বর জিন্দাবাজারস্থ ব্রিকলেন রেষ্টুরেন্টে বিকেল ৫ টায় আহবান করা হয়েছে। অনুষ্ঠানে যথাসময়ে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য উদযাপন পর্ষদের আহবায়ক অজিত রায় ভজন ও সদস্য সচিব দেবব্রত রায় দিপন অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তি