পরীক্ষা হলে নকল করতে না দেওয়ায় জামালগঞ্জে জেএসসি পরীক্ষার্থীর হামলায় শিক্ষক আহত

22

নিজাম নুর জামালগঞ্জ থেকে :
জামালগঞ্জ উপজেলার জেএসসি পরীক্ষায় নকল করার সুযোগ না দেয়ায় বখাটে শিক্ষার্থীর হাতে জামালগঞ্জ বালিকা উচচ বিদ্যালয়ের শিক্ষক শীতেশ কুমার সরকার লাঞ্ছিত হয়েছেন। তিনি বর্তমানে আহত অবস্থায় উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি কিছু দিন পূর্বে জেএসসি পরীক্ষা চলাকালীন সময়ে জামালগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াজ মাহমুদ শাহ পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা চলাকালীন সময়ে নকল করার প্রস্তুতি নিলে ওই হলে কর্তব্যরত শিক্ষক সীতেশ কুমার সরকার নকলে বাধা প্রদান করেন। তারই জের ধরে শিক্ষক মঙ্গলবার সন্ধ্যায় শিক্ষককে শহরের হেলিপ্যাড মাঠ দিয়ে বাসায় ফেরার পথে শিক্ষার্থী রিয়াজ মাহমুদ শাহ ও তার সাথে থাকা কয়েকজন কে নিয়ে ক্রিকেট খেলার ব্যাট দিয়ে তাকে বেধড়ক পিটিয়ে রক্তাক্ত করে পালিয়ে যায়। এ সময় আশে পাশের লোকজন এসে তাকে উদ্ধার করে এবং হাসপাতালে পাঠায়। শিক্ষার্থী রিয়াজ মাহমুদ শাহ সদর ইউনিয়নের নয়াহালট গ্রামের শাহজান শাহ ছেলে।
এ ব্যাপারে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান ভুষন চক্রবর্তী জানান, আমরা ঘটনাটি জানার পরই উপজেলা নির্বাহী অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের অবহিত করেছি এমনকি স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সহ সকল সদস্যদের নিয়ে জরুরী বৈঠকের করেছি এবং মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছি, তাছাড়া আমরা এর সঠিক বিচার না পেলে আন্দোলনে যাব।
এ ব্যাপারে জামালগঞ্জ থানা (ওসি তদন্ত) মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেব।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মনিরুল হাসান বলেন, আমি ঘটনা শুনে হাসপাতালে শিক্ষককে দেখতে গিয়েছিলাম এবং থানার ওসিকে বলেছি আইনগত ব্যবস্থা নেয়ার জন্য।