ভুয়া ডাক্তার কর্তৃক ইনজেকশন প্রয়োগে শিশুর মৃত্যু, প্রতারক আটক

223

স্টাফ রিপোর্টার :
নগরীর ঘাসিটুলায় একটি ফার্মেসিতে এমবিবিএস ডাক্তার পরিচয়ে দুই মাসের শিশুকে ইনজেকশন দিয়েছে এক হেকিম। এর কিছুক্ষণ পরই শিশুটির মৃত্যু হয়েছে। নিহত শিশু ফারিহা বেগম কলাপাড়া এলাকার আলমের কলোনীর ভাড়াটিয়া বাহার উদ্দিনের মেয়ে। তিনি সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার হাজী নগরের বাসিন্দা।
এ ঘটনায় ডাক্তার পরিচয়ধারী হেকিম আবু আহমদকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।
পুলিশ সূত্রে জানা গেছে, আবু আহমদ নিজেকে একজন এমবিবিএস ডিগ্রীধারী চিকিৎসক পরিচয়ে দীর্ঘ দিন থেকে চিকিৎসা দিয়ে আসছিলেন। কিন্তু পুলিশ তার এমবিবিএস ডিগ্রী সনদ দেখতে চাইলেও তিনি দেখাতে পারেননি। তিনি দীর্ঘদিন ধরে মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করে আসছিলেন।
নিহত শিশুর পিতা বাহার উদ্দিন জানান, কয়েকদিন ধরে তার শিশু ঠান্ডা, কাশি, নিউমোনিয়া ভুগছিলো। মঙ্গলবার দুপুরে ফারিহার অসুস্থতার মাত্রা বেড়ে যায়।
বাহার বলেন- পরে তাকে আবু আহমদের ফার্মেসীতে নিয়ে যান। এ সময় অসুস্থ আমার দুই মাসের শিশু মেয়েটিকে একটি ইনজেকশন ও ঔষুধ প্রয়োগ করা হলে আমার শিশুটির অবস্থার অবনতি ঘটে। কিছু সময় পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
কোতোয়ালী থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার দুপুরে খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভুয়া ডাক্তারকে আটক করা হয়েছে। তাকে কোতোয়ালি থানা হেফাজতে রাখা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।