এমসি কলেজ ছাত্রাবাসে আবাসিক শিক্ষার্থী উঠানোর বিজ্ঞপ্তি

24

স্টাফ রিপোর্টার :
ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের ছাত্রাবাসে শিক্ষার্থী উঠানোর এক বছর পর আবারও আবাসিক শিক্ষার্থী উঠানোর জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। কলেজ অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ ও ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক সহকারি অধ্যাপক জামাল উদ্দিনের যৌথ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ছাত্রাবাসে উঠতে ইচ্ছুক ছাত্রদের কাছ থেকে আবেদনপত্র আহবান করা হয়েছে।
নভেম্বর মাসের ২৫ তারিখ পর্যন্ত অফিস সময়ে কলেজ তথ্যকেন্দ্র থেকে ২০০ টাকা দিয়ে ফরম সংগ্রহ করা যাবে। এবং ফরম পূরণ করে ২৬ নভেম্বরের মধ্যে কলেজের তথ্যকেন্দ্র অথবা ছাত্রাবাসের সংশ্লিষ্ট শাখায় জমা দেয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
বিজ্ঞপ্তি অনুযায়ী ছাত্রাবাসে উঠার জন্য স্নাতক (সম্মান) ১ম, ২য়, ৩য়, ৪র্থ বর্ষ, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ বর্ষ, এবং একাদশ, দ্বাদশ শ্রেণীর আগ্রহী ছাত্ররা আবেদনপত্র সংগ্রহ করতে পারবে। ফরম জমা দেয়ার সময় এসএসসি, এইচএসসি, অনার্স/মাস্টার্স শেষ পর্ব শিক্ষার্থীরা সর্বশেষ পাসকৃত ফলাফলের ট্রান্সক্রিপ্ট ও দুই কপি পাসপোর্ট সাইজের ছবি সত্যায়িত করে জমা দিতে হবে।
নতুন করে কতজন আবাসিক শিক্ষার্থী ছাত্রাবাসে উঠার সুযোগ পাবে জানতে চাইলে এমসি কলেজ ছাত্রাবাস তত্ত্বাবধায়ক জামাল উদ্দিন বলেন, বর্তমান ছাত্রাবাসে থাকা আবাসিক শিক্ষার্থীদের মধ্যে যারা বাৎসরিক ফি ২৬ তারিখের ভেতরে জমা দিবে না তাদের সিটে এবং বর্তমানে খালি থাকা আসন গুলোতে নতুন ছাত্র তোলা হবে। মেধার ভিত্তিতে আবাসিক শিক্ষার্থী তোলা হবে জানিয়ে তিনি জানান, ছাত্রাবাসে ছাত্র উঠানোর জন্য সাক্ষাতকার ও পরবর্তী বিষয়সমূহ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।