ফরিদ গাজীর স্মরণ সভা ও মিলাদ মাহফিলে মোজাফফর হোসেন পল্টু ॥ দেওয়ান ফরিদ গাজী ছিলেন সিলেট আওয়ামীলীগের প্রাণপুরুষ

148

বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য জননেতা মোফাফফর হোসেন পল্টু বলেছেন, আওয়ামীলীগের প্রবীণ রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য দেওয়ান ফরিদ গাজী ছিলেন, জাতির জনক বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, দেশ ও জাতির জন্য উৎসর্গীত এবং নিবেদিতপ্রাণ একজন পরিশীলিত রাজনীতিবিদ ও বৃহত্তর সিলেট আওয়ামীলীগের প্রাণপুরুষ। তিনি বলেন, দেশের উন্নয়ন এবং গণমানুষের ভাগ্য পরিবর্তনে বঙ্গবন্ধুর আদর্শের লড়াকু সৈনিক হিসেবে ফরিদ গাজী আজীবন কাজ করে গেছেন বলেই দলমত নির্বিশেষে সকলের কাছে তাঁর অবস্থান ছিল সম্মান এবং শ্রদ্ধার। তাই আজও তিনি সবার মাঝে বেঁচে আছেন মর্যাদা এবং অকৃত্রিম ভালোবাসায়।
তিনি গতকাল রবিবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জননেতা দেওয়ান ফরিদ গাজীর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।
জননেতা দেওয়ান ফরিদ গাজীর স্মৃতি সংসদের আহবায়ক, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি এবং সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভা ও মিলাদ মাহফিলে প্রধান বক্তা ও বিশেষ বক্তা ছিলেন যথাক্রমে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড.এ.কে আব্দুল মোমেন ও সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি গাজী মো. জাফর সাদেক কয়েছ এবং সিলেট জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. নাজরা চৌধুরীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় স্বাগত বক্তব্য রাখেন দেওয়ান ফরিদ গাজীর সুযোগ্য সন্তান হবিগঞ্জ আওয়ামীলীগ নেতা শাহনেওয়াজ মিলাদ গাজী। বক্তব্য রাখেন সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক, কেন্দ্রীয় বিএম এর সহ-সভাপতি, সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা, মোর্শেদ আহমদ চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট শাহ মোসাহিদ আলী, সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা রওশন জেবীন রুবা, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হেলাল। উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আ.ন.ম শফিকুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর শ্রমিকলীগের সভাপতি শাহরিয়ার কবির সেলিম, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ফয়জুল আনোয়ার আলোয়ার, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, কানাডা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারওয়ার হোসেন, যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, জেলা যুবলীগ সভাপতি শামীম আহমদ,সাবেক ছাত্রলীগ সহ-সভাপতি আনোয়ার আলী, সাইফুল আলম রুহেল, সাবেক ছাত্র নেতা এনামুল হক লিলু। মঞ্চে সিলেট জেলা এবং মহানগর ও সুশীল সমাজের নেতৃবৃন্দ যুক্তরাজ্য, কানাডা এবং নবীগঞ্জ বাহুবল উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বীর মুক্তিযোদ্ধাবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে দুপুরে দরগাহ শাহজালাল (রহ.) মাজার জিয়ারত ও শ্রদ্ধার্ঘ নিবেদন বাদ জোহর মসজিদ প্রাঙ্গণে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন কালেক্টরেট মসজিদে পেশ ইমাম হাফিজ মৌলানা শাহ আলম। বিজ্ঞপ্তি