ওসমানীনগরে আ’লীগের সমাবেশে এড. মিসবাহ সিরাজ ॥ আগামী সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে শফিক চৌধুরীকে নির্বাচিত করুন

34

শিপন আহমদ, ওসমানীনগর থেকে :
আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, দীর্ঘ ৪৬ বছর পরে হলেও জাতিসংঘের মতো বিশ্ব সংস্থার এ সিদ্ধান্ত নিঃসন্দেহে একটি ঐতিহাসিক ঘটনা। জাতিসংঘের ইউনেস্কো বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে ‘বিশ^ ঐতিহ্য দলিল’ হিসেবে স্বীকৃতি দিয়ে তা সংস্থাটির ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্ট্রার’-এ অন্তর্ভুক্ত করেছে।
স্বাধীনতার জন্য আত্মোৎসর্গকৃত ৩০ লাখ শহীদ আর সম্ভ্রম হারানো কয়েক লাখ মা-বোনসহ আমাদের সকলের জন্য এটি এক মহা আনন্দ ও বিরল সম্মানের ঘটনা উল্লেখ করে তিনি বলেন, এর আগে ইউনেস্কো আমাদের একুশে ফেব্র“য়ারী মহান ভাষা দিবসকে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ হিসেবে স্বীকৃতি দিয়েছিল। তিনি আরো বলেন, আওয়ামীলীগের আমলে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। ওসমানীনগর উপজেলা বাস্তবায়নসহ এই ওসমানীনগরে ব্যাপক উন্নয়ন হয়েছে। চলমান উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনের উন্নয়নের রূপকার শফিকুর রহমান চৌধুরীকে ভোট দিয়ে নির্বাচিত করতে হবে। শফিক চৌধুরীর নেতৃত্বে আওয়ামীলীগ আরো শক্তিশালী হবে উল্লেখ করে তিনি বলেন, ডিসেম্বর শুরু হওয়া মাত্রই শফিক চৌধুরীকে নির্বাচিত করতে নির্বাচনী প্রস্তুতি নিয়ে আরো বিশাল আকারে র‌্যালী ও সমাবেশ করতে হবে।
জাতিসংঘ বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে স্বীকৃতি দেয়ায় রবিবার বিকেলে ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আনন্দ র‌্যালী পরবর্তী উপজেলার গোয়ালাবাজারে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ¦ শফিকুর রহমান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে ‘বিশ^ ঐতিহ্য দলিল’ হিসেবে স্বীকৃতি দেয়ায় বাঙালির ইতিহাসের মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশ সৃষ্টির প্রণোদনাময়ী ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ বিশ্বব্যাপী মানবজাতির মূল্যবান ও ঐতিহ্যপূর্ণ সম্পদ হিসেবে স্বীকৃত ও গৃহীত হলো। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর হেমানের সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলুর পরিচালনায় বক্তৃতা করেন, জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৈয়দ এফতার হোসেন পিয়ার, আওয়ামীলীগ নেতা আব্দুল হামিদ, পিনাক পানি ভট্টাচার্য্য, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পংকজ পুরকায়স্থ, আওয়ামীলীগ নেতা নেফা মিয়া, আব্দুল মতিন চৌধুরী, চেয়ারম্যান গোলাম কিবরিয়া, ফেরদৌস খান, চয়ন পাল, রবিন পাল, তোফাজ্জল হোসেন, এডভোকেট সাজ্জাদুর রহমান, লুৎফুর রহমান, আলাউর রহমান আলা, কাজী হেলাল, মনির উদ্দিন মেম্বার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক চঞ্চল পাল, যুবলীগ নেতা কিবরিয়া মিয়া ও এনামূল হক প্রমুখ।