বিয়ানীবাজার মুক্তিযোদ্ধা সংসদের আনন্দ শোভাযাত্রা ॥ ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’র স্বীকৃতি

31

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বাঙালি জাতির মুক্তি সংগ্রামের প্রতীক ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’র স্বীকৃতি লাভ করায় শনিবার দুপুরে বিয়ানীবাজার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের উদ্যোগে পৌরশহরে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এতে মুক্তিযোদ্ধারা ছাড়াও জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক লোক র‌্যালীতে অংশগ্রহণ করেন। এতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স’র সম্মুখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আনন্দ শোভাযাত্রায় অংশ নেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, বিয়ানীবাজার পৌর সভার মেয়র মো. আব্দুস শুকুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রোকসানা বেগম লিমা, সহকারি কমিশনার (ভূমি) মেহেদি হাসান, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ শাহজালাল মুন্সী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ওয়াহিদুজ্জামান টিটন ও পৌর শাখার সভাপতি আলী হোসেন প্রমুখ।
আনন্দ শোভাযাত্রার শুরুর প্রাক্কালে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌরশহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গণে এ আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির জনকের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে বিশ্বের বুকে বাংলাদেশ নামের একটি রাষ্ট্রে জন্ম হয়েছিলো। সে দিন জাতির জনক স্বাধীনতা ও মুক্তির সংগ্রামে যে ডাক দিয়েছিলেন- তাঁর সে ডাকে সাড়া দিয়ে বাঙালিরা নয় মাস যুদ্ধ করে এ দেশে স্বাধীন করেছেন। বাঙ্গালির মুক্তি সংগ্রামের চেতনাদৃপ্ত এ ভাষণ আজ বিশ্ব স্বীকৃতি পেয়েছে। এটি আমাদের জন্য এক গৌরব উজ্জ্বল অধ্যায়।