কেন্দ্রীয় ছাত্রদলের সম্পাদককে মুক্তি না দিলে কঠোর কর্মসূচি

39

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টুকে গ্রেফতারের প্রতিবাদে শুক্রবার (১৭ নভেম্বর) নগরীতে তাৎক্ষণিক মিছিল ও সমাবেশ করে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল। মিছিলটি লামাবাজার থেকে শুরু করে নগরীর প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ শেষে তালতলা পয়েন্টে সমাবেশে মিলিত হয়।
মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাংঠনিক সম্পাদক ফজলে রাব্বী আহসান এর সভাপতিত্বে ও মহানগর ছাত্রদলের সাবেক বেসরকারী বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জিল্লু এবং মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক রেজাউল ইসলাম সুমন যৌথ পরিচালনায় বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তর‌্য রাখেন ও উপস্থিত ছিলেন মদন মোহন মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক তোফায়েল হোসেন, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস ছালাম টিপু, জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক কৃষ্ণ ঘোষ, মহানগর ছাত্রদলের সিনিয়র সদস্য জাবেদ সিদ্দীকি, তপু বিশ্বাস, সুমন আহমদ, হাসান আহমদ, তুহিন আহমদ, সেলিম আহমদ, সাবেক সহ-কীড়া সম্পাদক আব্দুল মুহিত নান্নু, রুমন আহমদ, মুমিন আহমদ, জাহেদ আহমদ, কাওসার আহমদ, রোহিত পাল, মান্না দেব, ছালিক আহমদ, আদিল আহমদ রিমন, শাহরিয়ার মাহমুদ, নুরুল ইসলাম নুরু, মিন্টু দাস, আমির আহমদ, জুম্মান আহমদ, নুরুজ্জামান, সুজাত আহমদ, মকসুদ আহমদ চৌধুরী, ভৌমিক রায়, তীর্থ ঘোষ, ইব্রাহিম খলিল, স্বপন আহমদ, সায়েল আহমদ, তানভীর আহমদ, জাকির আহমদ, তানভীর হোসেন, কামরুল ইসলাম, কাওসার আহমদ, ফয়জুর আহমদ, রায়হান আহমদ, জুবের আহমদ, সাইদুল ইসলাম, সাজন আহমদ, জয়নাল আহমদ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, দেশের সর্ববৃহত্তম ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক বাংলাদেশের ছাত্র-তরুণদের জনপ্রিয় ও জননন্দিত ছাত্রনেতা আকরামুল হাসান মিন্টুকে অবৈধ সরকার অবৈধ আইনশৃঙ্খলাবাহিনী গ্রেফতার করে ক্ষমতা দীর্ঘ স্থায়ী করার গভীর ষড়যন্ত্র করছে যা জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মী বেঁচে থাকতে সম্ভব নয়। যদি অবিলম্বে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদককে মুক্তি না দেওয়া হয় তা হলে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল কঠোর কর্মসূচি এমন কি হরতাল ও অবরোধের কর্মসূচি ঘোষণা দিতে বাধ্য হবে। বিজ্ঞপ্তি