ইসকনে শতকোটি টাকা ব্যয়ে প্রস্তাবিত মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন

নগরীর যুগলটিলা কাজলশাহস্থ আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকনের উদ্যোগে শতকোটি টাকা ব্যয়ে ইসকন মন্দিরের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠিত হয়েছে।
৬ দিনব্যাপি ইসকন ভক্ত সম্মেলনের ৪র্থ দিন শুক্রবার নতুন মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও ইসকন জিবিসি দীক্ষাগুরু ও বিশ্ব পরিব্রাজকাচার্য শ্রীল জয়পতাকা স্বামী মহারাজ।
সিটি মেয়র বিকালে মন্দিরে উপস্থিত হয়ে এবং জয়পতাকা স্বামী মহারাজ নগরীর একটি হোটেল থেকে পুরোহিত্যের মাধ্যমে মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। মন্দিরটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে শতকোটি টাকা।
এদিকে শুক্রবার দুপুরে নগরীর একটি হোটেলে সেমিনারের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন ভারতীয় সহকারি হাইকমিশনার অনিন্দ্র ব্যানার্জি।
মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অন্যদের উপস্থিত ছিলেন, ইসকন বাংলাদেশের প্রথম সন্ন্যাসী ভক্তি প্রিয়ম গদাধর স্বামী মহারাজ, ইসকন সিলেটের সাধারণ সম্পাদক ভাবগত করুনা দাস, ১১ নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম ঝলক, ৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সবুজ সিলেটের বার্তা সম্পাদক ছামির মাহমুদ, ইসকন সিলেটের আইন বিষয়ক পরিচালক বিধি কৃষ্ণ দাস, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সমেরন্দ্র বিশ্বাস সমর প্রমুখ।
এ ছাড়া হোটেলে ইসকন মন্দির সিলেটের অধ্যক্ষ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী আয়োজিত সেমিনারে ইসকন সিলেটের সাধারণ সম্পাদক চারুচন্দ্র দাসের সভাপতিত্বে ভারতীয় সহকারি হাই কশিনার ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য দেন মৎস ও প্রাণীসম্পদ বিভাগের অতিরিক্ত সচিব অরুন কুমার মালাকার ও পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মানিক লাল ভৌমিক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, ইসকন জিবিসি সদস্য ভক্তিপুরুষোত্তম স্বামী মহারাজ প্রমুখ। বিজ্ঞপ্তি