বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আঞ্চলিক প্রশিক্ষণ

44

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় কমিটির মতাদর্শগত প্রশিক্ষণ বিভাগের উদ্যোগে এবং সিলেট জেলা কমিটির আয়োজনে সিলেট বিভাগের চারটি জেলা ও বিবাড়িয়া জেলা কমিটির কার্যনির্বাহী সদস্যদের অংশগ্রহণে দিনব্যাপী সিলেট আঞ্চলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য কমরেড সুশান্ত কুমার দাশ প্রশিক্ষণ এর উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তৃতায় তিনি বলেন, পার্টির কেন্দ্রীয় ঘোষিত ২১ দফা কর্মসূচীর আলোকে গণতান্ত্রিক বিপ্লবের ধারায় উদ্ধুদ্ধ হয়ে পার্টির সাংগঠনিক জনভিত্তি এবং সামাজিক ন্যায্যতা সমতা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করার জন্যই এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। এ প্রশিক্ষণের ফলে তৃণমূল পর্যায়ের শ্রমজীবী মানুষের চাওয়া এবং আকাক্সক্ষার বাস্তবায়নে পার্টি নেতাকর্মীকে কাজ করতে আরো প্রেরণা যোগাবে। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধৃত হয়ে ৭২ এর সংবিধানে নিয়ে যাওয়ার দাবিতে এ প্রশিক্ষণ আরো জোড়ালো ভূমিকা রাখবে। তিনি বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে এ প্রশিক্ষণ গ্রহণ করে পার্টির ভিত্তিকে আরো শক্তিশালী করার লক্ষ্যে ছাত্র-যুব শ্রমিক সংগঠনের মধ্যে পার্টির চেতনা বিলিয়ে দিয়ে শ্রমজীবী মানুষকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে কাজ করে যাওয়ার জন্য আহ্বান জানান।
সিলেটের স্থানীয় একটি হোটেলে গতকাল শুক্রবার দিনব্যাপী এ প্রশিক্ষণ পরিচালনা করেন পার্টির কেন্দ্রীয় সদস্য কমরেড সিকান্দার আলী। প্রশিক্ষণ হিসেবে উপস্থি ছিলেন কমরেড রহমান, তানভীর রুসমত। এছাড়াও উপস্থিত ছিলেন পার্টির কেন্দ্রীয় সদস্য কমরেড আবুল হোসেন, কমরেড ইন্দ্রানী সেন শম্পা, দিনব্যাপী প্রশিক্ষণে সিলেট মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও বিবাড়িয়া জেলার কার্যনির্বাহী গণ সহ মোট ৩৫জন অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি