হেসে খেলে জিতল রাজশাহী

32

স্পোর্টস ডেস্ক :
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৭তম ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে সহজ জয় পেল রাজশাহী কিংস। মিরপুরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান সংগ্রহ করে সিলেট। জবাবে ৭ উইকেট এবং ১৫ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে স্যামি-মুশফিকরা। এই জয়ে পয়েন্ট টেবিলের পাঁচে উঠল রাজশাহী।
রাজশাহীর পক্ষে সর্বোচ্চ ৫১ রানের অপরাজিত ইনিংস খেলেছেন জাকির হোসেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান এসেছে মুমিনুল হকের ব্যাট থেকে। এ ছাড়া রনি তালুকদার ২৪, মুশফিকুর রহিম দলকে উপহার দেন ২৫ রানের অপরাজিত ইনিংস। রাজশাহীর পতন হওয়া তিন উইকেটের ১টি করে শিকার করেছেন নাসির হোসেন, নাবিল সামাদ এবং আবুল হাসান।
এর আগে সিলেটের চ্যালেঞ্জিং সংগ্রহে বড় অবদান রাখেন সাব্বির-ব্রেসনান। স্লগ ওভারে ৪টা ছয় আর ১টা চারে মিরপুরে খানিকটা ঝড় তোলেন সাব্বির। ২৬ বলে ১৫৭.৬৯ স্ট্রাইকরেটে করেন দলীয় সর্বোচ্চ ৪১ রান। তাকে সঙ্গ দেন ইংলিশ তারকা টিম ব্রেসনান। ১৭ বলে ৪ চার ১ ছয়ে খেলেছেন ১৭ বলে ২৯ রানের অপরাজিত ইনিংস। শেষ পাঁচ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৬৯ রান যোগ করে সিলেট।
অবশ্য শুরুটা ভালো হয়নি নাসিরদের। দলীয় রানের খাতা খোলার পর পরই সাজঘরে ফেরেন ফ্লেচার। দুর্দান্ত ফর্মে থাকা উপুল থারাঙ্গাকে জ্বলে উঠার আগে নিভিয়ে দের মেহেদী হাসান মিরাজ। তৃতীয় উইকেটে দানুশকা গুনাথিলাকা জুটি বাঁধার চেষ্টা করেন সোহানের সঙ্গে। কিন্তু গড়ার আগেই ভাঙল সেই জুটি। সুবিধা করতে পারেননি নাসিরও। ফিরে যান ৯ রান করে। শেষ দিকে সাব্বির-ব্রেসনান মিলে দলকে এনে দেন লড়াকু সংগ্রহ।
রাজশাহীর হয়ে বল হাতে ২টি উইকেট শিকার করেছেন কেসরিক উইলিয়ামস। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন মোহাম্মদ সামি, মেহেদী মিরাজ, জেমস ফ্রাঙ্কলিন এবং সামিট প্যাটেল।
সংক্ষিপ্ত স্কোর :
রাজশাহী কিংস: ১৭.৩ ওভারে ১৫০/৩ (মুমিনুল ৪২, রনি ২৪, সামিত ১, জাকির ৫১*, মুশফিক ২৫*; নাসির ১/২০, ব্রেসনান ০/২৪, প্লাঙ্কেট ০/২৯, তাইজুল ০/৩২, নাবিল ১/২৭, আবুল হাসান ১/১৭)
সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৪৬/৬ (উপুল থারাঙ্গা ১০, আন্দ্রে ফ্লেচার ০, দানুশকা গুনাথিলাকা ৪০, কাজী নুরুল হাসান ১০, নাসির হোসেন ৯, টিম ব্রেসনান ২৯*, সাব্বির রহমান ৪১ ও লিয়াম প্লাঙ্কেট ৬; মেহেদী হাসান মিরাজ ১/১২, মোহাম্মদ সামি ১/৩৬, ফরহাদ রেজা ০/৪৩, জেমস ফ্রাঙ্কলিন ১/১৭, সামিত প্যাটেল ১/৬, কেসরিক উইলিয়ামস ২/৩২)
ফল: রাজশাহী কিংস ৭ উইকেটে জয়ী
ম্যাচসেরা: জাকির হোসেন।