ভক্তদের পদচারণায় মুখরিত ইসকন মন্দির

38

স্টাফ রিপোর্টার :
নগরীর যুগলটিলা কাজলশাহস্থ আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকনের উদ্যোগে শুরু হওয়া ৬দিন ব্যাপি ইসকন ভক্ত সম্মেলন ভক্তদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে। দেশ-বিদেশের অতিথি ও ভক্ত-অনুরাগীদের আগমনে প্রাণচঞ্চল মন্দির এলাকা। সম্মেলনের প্রধান আকর্ষণ ইসকন জি.বি.সি, দীক্ষাগুরু ও বিশ্ব পরিব্রাজকাচার্য শ্রীল জয়পতাকা স্বামী মহারাজ দীর্ঘ ১০ বছর পর সিলেট আসায় অনুষ্ঠানমালায় ভিন্নমাত্রা যোগ হয়েছে। তিনি গতকাল বুধবার বিকেলে ইসকন ভক্ত সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
এ সময় তিনি বলেন, শ্রীচৈতন্য মহাপ্রভুর আন্দোলনের মধ্যে নিহিত সমস্ত কৃপা-আশির্বাদরাজী সাধারণ জনগনের মধ্যে ভেদাভেদ বর্জন করে। বিতরণের প্রত্যক্ষ দায়িত্ব গ্রহনের কর্তব্যই নামহট্ট আন্দোলনের সবিশেষ ঐতিহ্যরূপে তার নামের মধ্যে ব্যক্ত হয়েছে।
এদিকে শ্রীল জয়পতাকা স্বামী মহারাজ কাল শুক্রবার শতকোটি টাকা ব্যয়ে নির্মিতব্য ইসকন মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন পেশার নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। গত মঙ্গলবার থেকে শুরু হওয়া ইসকন ভক্ত সম্মেলনে ইতোমধ্যে সিলেটের বাইর থেকে ২০ হাজার ভক্ত যোগ দিয়েছেন। প্রতিদিনই বিভিন্ন স্থান থেকে ভক্তরা আসছেন। তাদের নিরাপত্তাসহ প্রসাদ বিতরণে দিনরাত কাজ করছেন ইসকন মন্দিরের স্বেচ্ছাসেকরা। পাশাপাশি মোতায়েন রয়েছে আইনশৃঙখলা বাহিনীর সদস্যরা।
ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী গণমাধ্যমকে জানান, ভক্ত সম্মেলন চলছে। প্রচুর লোকজন আসছেন। তাদের আগমনে সম্মেলন সফল হয়ে উঠছে। স্থানীয় বাসিন্দাসহ সিলেটবাসীকে সহযোগিতা করতে তিনি আহবান জানান।