শাবির প্রধান ফটকে ছিনতাইকারী সন্দেহে আটক ২ জন কারাগারে

স্টাফ রিপোর্টার :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে ছিনাতাইকরী সন্দেহে আটককারী ২ জনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দায়ের করা মামলায় আসামী দেখিয়ে গতকাল মঙ্গলবার দুপুরে তাদেরকে সিলেট কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়। আটককৃতদের কাছ দুটি ছুরি উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেন জালালাবাদ থানা পুলিশের উপ পরিদর্শক আবদুর রহিম।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, গত সোমবার রাতে একটি সিএনজি থেকে শেখ পাড়ার মারুফ হোসেন (২৪) এবং রাজারগাঁওয়ের জাহাঙ্গীর আলম (২৮) নামের ২ জনকে আটক করা হয়েছে। তাদেরকে প্রাথমিক জিঙ্গাসাবাদ করা হয়। এসময় সেই সিএনজিতে দুটি ছুরি পাওয়া যায়। আটককৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে নিশ্চিত করে ওসি আরও বলেন, আগের তুলনায় বিশ্ববিদ্যালয় এলাকায় এখন টহল বৃদ্ধি করা হয়েছে। ছিনতাইকারী চক্রকে ধরার জন্য পুলিশের তৎপরতা অব্যাহত থাকবে। গত সোমবার রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে একটি সন্দেহভাজন সিএনজির ভেতর থেকে ২ জনকে আটক করা হয়। সিএনজিতে আটককৃত দুইজন ছিলেন বলে জানান জালালাবাদ থানার ওসি।
উল্লেখ্য, গত কয়েক মাসে নগরীতে অর্ধশতাধিক শাবি শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার হন। ক্রমবর্ধমান ছিনতাইয়ের প্রতিবাদে গত ৬ নভেম্বর প্রধান ফটকে শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করতে থাকে। এসময় সিএনজি চালকেরা শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে শিক্ষকসহ ১০ জনকে আহত করে। এ হামলার দুই দিন পরে বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।