সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি – সিইসি

25

কাজিরবাজার ডেস্ক :
একজন নির্বাচন কমিশনার আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের বিষয়টি নিশ্চিত করলেও সংস্থাটির প্রধান কেএম নূরুল হুদা জানিয়েছেন, কমিশন এ ধরনের কোনো সিদ্ধান্ত এখনো নেয়নি। নির্বাচন কমিশনারের বক্তব্যকে ‘ব্যক্তিগত’ হিসেবে দেখছেন সিইসি।
সোমবার নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে বলে নিশ্চিত করেন সাংবাদিকদের। তবে কী প্রক্রিয়ায় সেনা মোতায়েন হবে সেটা তিনি জানাতে পারেননি।
ইসি মাহবুব তালুকদারের বক্তব্যের একদিন পর মঙ্গলবার সিইসি সরকারি বার্তা সংস্থা বাসসের সঙ্গে আলাপকালে বলেন, ‘বক্তব্যটি তার ব্যক্তিগত। এ ব্যাপারে কমিশন এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। তবে সেনাবাহিনী নির্বাচনে থাকতে পারে কি না এ ব্যাপারে কথাবার্তা হচ্ছে।’
সিইসির এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বক্তব্য জানতে যোগাযোগ করেও তাঁকে পাওয়া যায়নি। তবে মঙ্গলবার তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেছেন, তিনি মনে করেন সেনাবাহিনী থাকাটা জনগণের প্রত্যাশা পূরণ। দেশের রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে এই সিদ্ধান্ত নিলে তা নিয়ামক হিসেবে কাজ করবে বলে মনে করেন তিনি।