রাস্তায় গেইট বসিয়ে ব্যবসায় প্রতিবন্ধকতা সৃষ্টি ॥ লাল বাজার পুরানলেন ব্যবসায়ী কল্যাণ সমিতির স্মারকলিপি প্রদান

রাস্তার মধ্যখানে গেইট বসিয়ে ব্যবসায় প্রতিবন্ধকতা সৃষ্টির প্রতিবাদে সিলেট জেলা প্রশাসক, পুলিশ কমিশনার ও সিটি কর্পোরেশন বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন লাল বাজার পুরানলেন ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ। সোমবার (১৩ নভেম্বর) সকালে ব্যবসায়ীরা মিছিল সহকারে গিয়ে এ স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপিতে উল্লেখ করেন, সিলেট শহরের বৃহত্তর খুচরা মাছ বাজার, পোল্ট্রি আড়ৎ, ডিমের আড়ৎ, কাচা বাজার, আবাসিক হোটেল, রেস্টুরেন্ট, ইলেকট্রিক মার্কেট, প্রেসসহ প্রায় তিন শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে এবং বহুদিন যাবৎ সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছেন। কিন্তু হঠাৎ করে উত্তরণ বারুতখানা সমাজ কল্যাণ সংস্থা এর পক্ষ থেকে লালবাজারের মেইন রোডের মধ্যখানে এবং জেল রোড মুখে সপ্তাহখানিক পূর্ব থেকে দুটি লোহার গেইট প্রতিদিন রাত ১২টায় বসিয়ে রাস্তা বন্ধ করে দেওয়া হয়। এতে করে আমাদের পণ্যবাহী গাড়ী রাত ১২টার পর থেকে আর বাজারে ঢুকতে পারে না।
স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, পণ্যবাহী গাড়ী দিনের বেলায় সিটির ভিতরে চলাচলে সরকারী ভাবে নিষেধ থাকায় এ এলাকার ব্যবসায়ী রাতে গাড়ী লোড-আনলোড করে থাকেন। বর্তমানে রাত ১২টার পর গেইট থাকায় লোড-আনলোড করতে না পারায় বিভিন্ন প্রতিষ্ঠানে পণ্য নষ্ঠ হয়ে প্রতিদিন ব্যবসায়ীগণ লক্ষ লক্ষ টাকার লোকসান গুনতে হচ্ছে। এহেন পরিস্থিতি থেকে ব্যবসায়ীদের রক্ষা করতে প্রশানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাহায্য কামনা করে এ স্মারকলিপি প্রদান করেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন লাল বাজার পুরানলেন ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি এনায়েত হোসেন ইনাত মিয়া, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি হাজী মো. সফিক মিয়া, সহ সাধারণ সম্পাদক জুবেদ আহমদ খান, লাল বাজার মৎস্য ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গুলজার আহমদ জগলু, সাংগঠনিক সম্পাদক রায়হান আহমদ কয়েছ, অর্থ সম্পাদক শামীম আহমদ, প্রচার সম্পাদক সেলিম আহমদ, সহ অর্থ সম্পাদক ছালিক আহমদ, সদস্য হিরা আলম, সাহেদুর রহমান, সালা উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি