প্রধান বিচারপতি এস.কে সিনহার পদত্যাগ দুঃখজনক ————— এম.এ রকীব এডভোকেট

22

গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থায় আইনের শাসন প্রতিষ্ঠা অপরিহার্য পূর্বশর্ত। আইনের শাসন প্রতিষ্ঠা করতে হলে বিচার বিভাগের প্রতি অপরিসীম শ্রদ্ধার পরিবেশ আবশ্যক। রাষ্ট্র পরিচালনায় ক্ষমতাশীনদের রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্তম্ভ বিচার বিভাগে সর্বোচ্চ ব্যক্তি সাবেক প্রধান বিচারপতি এস.কে সিনহার কর্মজীবনে অন্তীম সময়ের পদত্যাগ এর কারণ দেশ ও জাতির নিকট অস্পষ্ট।
বিচার বিভাগের মর্যাদা রক্ষার্থে সুপ্রীম জুড়িশিয়াল কাউন্সিল সুরক্ষার জন্য ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণার রায় সাবেক প্রধান বিচারপতি এস.কে সিনহার ব্যক্তিগত স্বার্থে দেওয়া হয়নি। ইহাতে সমগ্র জাতির আশা আকাঙ্খা ন্যায় বিচার নিশ্চিত করার লক্ষ্যে সুশীল জুড়িশিয়ার কাউন্সিল পদ্ধতি চালু করা হয়। এই রায়ের জন্য কেবল দেশের সবচেয়ে নিরীহ সম্প্রদায়ের একজন লোক প্রধান বিচারপতির পদের সমান্তিকালে পদত্যাগ করার পরিস্থিতি এবং পদত্যাগ দুঃখজনক এবং বেদনাদায়ক বলে অভিহিত করে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব এক বিবৃতি প্রদান করেন।
বিবৃতিতে তিনি বলেন, প্রধান বিচারপতি এস.কে সিনহা এই রুল পদত্যাগ বর্তমান সরকারের লাভের চেয়ে ক্ষতি বেশি হবে বলে তিনি মন্তব্য করেন। বিজ্ঞপ্তি