জিন্দাবাজারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলায় ছাত্রদলের ১৬ নেতাকর্মী গ্রেফতার

34

স্টাফ রিপোর্টার :
নগরীর জিন্দাবাজারে ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুরের অভিযোগে ১৬ ছাত্রদল নেতাকর্মীকে গ্রেফতার করেছে কোতয়ালী থানা পুলিশ। তাদের কাছ থেকে ৬টি মোটর সাইকেল ও ১টি রামদাও উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার রাত ১২টার দিকে শাহপরান এলাকা থেকে তাদের আটক করা হয়। গতকাল বুধবার বিকেল ৪ টার দিকে তাদেরকে কোর্টে চালান দেয়া হয়েছে বলে কোতয়ালী থানার ওসি গৌছুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে মিছিল নিয়ে কয়েকটি মোটর সাইকেলে করে ২০ থেকে ২৫ জনের একটি মুখোশধারী দল কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করে দ্রুত পালিয়ে যায়। তারা কারা আর কেনই বা এই ভাংচুর করলো তা কেউ বলতে পারেননি। তবে আটককৃতদের নাম পরিচয় জানা যায়নি।
কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন জানান, গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে জয় বাংলা ও জিয়ার সৈনিক এমন শ্লোগান দিয়ে মিছিল নিয়ে এসে ছাত্রদলের নেতাকর্মীরা জিন্দাবাজার পয়েন্টের ইকবাল স্টোর এবং পাশের একটি টং দোকান ভাংচুর করে। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ তাদের ধাওয়া করে শাহপরান এলাকা থেকে ছাত্রদলের ১৬ নেতাকর্মীকে আটক করে। রাতে পুলিশ ঘটনাস্থল থেকে ৬টি মোটর সাইকেল ও একটি রামদা উদ্ধার করে। ওসি বলেন, সেখানে শাহপরান থানা পুলিশ আগে থেকে ব্যারিকেড দিয়েছিলো। তাদের সহযোগিতায় তাদেরকে আটক করা হয়। এ ঘটনায় থানায় মামলা হয়েছে বলে জানান ওসি।