দোয়ারাবাজারে কৃষককে মারধর ও সবজি গাছ কেটে দেয়ার অভিযোগ

32

দোয়ারাবাজার থেকে সংবাদদাতা :
দোয়ারাবাজারে রাস্তা নিয়ে এক কৃষককে মারধর ও তার সবজি গাছ কেটে দেয়ার অভিযোগ উঠেছে। উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের নতুন নগর গ্রামে মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে নিরাপত্তা ও প্রতিকার চেয়ে বুধবার দোয়ারাবাজার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত নিরীহ কৃষক নুরুল হকের পুত্র জামাল মিয়া।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের নতুন নগর গ্রামের মৃত ময়না মিয়ার পুত্র কাঁচা মিয়া ও তার পুত্র পারভেজ মিয়া, ও তফজ্জল আলীর পুত্র আশকর আলী এবং কৃষক জামাল মিয়ার মধ্যে রাস্তার নিয়ে কথা কাটাকাটি হয়। এরই জেরে ওই দিন বিকালে সবজি ক্ষেত হতে বাড়ী ফেরার পথে কাঁচা মিয়া ও আশকর আলী সহ প্রতিপক্ষের লোকজন জালাল মিয়ার পথ গতিরোধ করে বেদড়ক মারপিট করে। পরে কৃষকরে শোর-চিৎকার শুনে তার বাবা নুরুল হক ও মা আনোয়ারা বেগম (৪৫) তাকে বাঁচাতে আসলে তাদেরও বেধড়ক মারধর করে প্রতিপক্ষের লোকজন। পরে গ্রাম বাসী এসে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করেন। ওই দিন রাতেই তারা কৃষকের ফলিত লাউ, সীম, মুলা সবজি গাছ কেটে দেয়। এ ঘটনায় প্রতিপক্ষের লোকজন মামলা মোকদ্দমা করলে তাদের প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।
ক্ষতিগ্রস্ত কৃষক জালাল মিয়া জানান, আমি ও আমার পরিবারের লোকজন এখন নিরাপত্তাহীনতায় আছি। যে কোনো সময় প্রতিপক্ষের প্রভাবশালী লোকজন আমাদের উপর হামলা করতে পারে বলে আশংকা করছি।
জানতে চাইলে দোয়ারাবাজার থানার ওসি এনামুল হক বলেন, কৃষককে মারধর ও সবজি গাছ কেটে দেয়ার লিখিত অভিযোগ করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।