১৫ নভেম্বরের মধ্যে ৩ দফা দাবি না মানলে ফের আন্দোলনে যাবে পল্লী বিদ্যুতের কর্মচারীরা

30

নানা ধরণের দাবি দাওয়া আদায়ের লক্ষ্যে ফের আন্দোলনে যাচ্ছে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারিরা। বুধবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে বিভাগের ৫ টি সমিতির ২৫ টি জোনাল অফিসের কর্মচারীদের অংশ গ্রহণে এক সভা অনুষ্ঠিত হয়। এ সভায় উপস্থিত দুই শতাধিক কর্মচারী তাদের দাবি আদায় না হলে কঠোর আন্দোলন করবেন বলে শপথ গ্রহণ করেন। এর পূর্বে গত বছরের ১৬ অক্টোবর থেকে সিলেট সহ সারাদেশ ব্যাপি পল্লী বিদ্যুৎ এর কর্মচারিরা কর্ম বিরতি ও বিক্ষোভ সমাবেশ করেছিল।
বুধবারের সভায় বক্তারা বলেন, চাকুরী নিয়মিত করন, ছাঁটাইকৃতদের চাকুরি পুনর্বহাল, জিএমগণের মতামত অনুযায়ী ২৫’শ থেকে ৩ হাজার গ্রাহকের কাজ নির্ধারণ সহ কর্মস্থলে অমানবিক আচরণ বন্ধ করতে হবে। তা না হলে আগামীতে কর্মবিরতি সহ কঠোর আন্দলনের হুঁশিয়ারী উচ্চারণ করে মিটার রিডার ম্যাসেঞ্জার ঐক্য পরিষদ সিলেট বিভাগ’র নেতা কর্মীরা।
সভায় বক্তারা আরো বলেন, জিএমগণের মতামত অনুযায়ী ২ হাজার গ্রাহকের কাজ করার কথা থাকলেও, বর্তমানে কয়েকগুণ বেশি কাজ করতে হচ্ছে। প্রয়োজনের তুলনায় কম জনবল থাকায় অতিরিক্ত কাজের কারনে একদিকে কর্মচারিরা অসুস্থ হয়ে মৃত্যুর দিকে দাবিত হচ্ছে। অন্যদিকে দিন দিন গ্রাহক হয়রানী বাড়ছে। ভূতুড়ে বিল তৈরী সহ সঠিক সময় গ্রাহক প্রান্তে বিল পৌছানো যাচ্ছে না। অথচ এর জন্য দায়ী করা হচ্ছে কর্মচারিদের, যা সঠিক নয়। তাই বাধ্য হয়েই আন্দোলনে যাচ্ছি। আগামী ১৫ নভেম্বরের মধ্যে গ্রাহক হয়রানি দূর করতে আমাদের ৩ দফা দাবী না মানলে সিলেট সহ সারাদেশে কর্মবিরতিসহ কঠোর আন্দলন গড়ে তোলা হবে। সভায় মিটার রিডার ম্যাসেঞ্জার ঐক্য পরিষদ সিলেট বিভাগীয় সভাপতি বেলাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামাল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, মহসিন তালুকদার, সামসুল ইসলাম তৌকির, আক্কাচ মিয়া, আমিরুল কবির, বিধান বাবু, বিলাল হোসেন, খসরু মিয়া, কুতুব উদ্দিন, জয়, মোমিন রাকিব, জয়নাল, নোমান মিয়া, আউয়াল প্রমুখ। বিজ্ঞপ্তি