ক্রিকেট উন্মাদনায় আজ পর্দা উঠছে বিপিএলের

30

স্টাফ রিপোর্টার :
আজ শনিবার মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। প্রথম ৪ আসরে উপেক্ষিত সিলেটের মাটিতে এবার পর্দা উঠবে দেশীয় ক্রিকেটের সবচেয়ে জমকালো এই আসরের।
বিপিএলকে কেন্দ্র করে উন্মাদনায় মেতে ওঠেছেন সিলেটের ক্রিকেট ভক্তারা। টিকিট নিয়ে হয়ে গেলো তুমুল কান্ড। গত মঙ্গলবার থেকে সিলেট জেলা স্টেডিয়ামে টিকিট বিক্রি শুরু হলে ভিড় করেন হাজারো দর্শক। অনেকে গভীর রাত থেকেই দাঁড়িয়েছিলেন লাইনে। টিকিট না পেয়ে মারামারির ঘটনাও ঘটেছে।
তবে এতোকিছুর পরও বিপিএলের প্রায় সব দল সিলেট এসে পৌঁছেছে। সিলেট ওসমানী বিমানবন্দর সড়কসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোর আলোকসজ্জা, রং-বেরঙের ব্যানার-ফেস্টুন আর তোরণগুলো যেন জানান দিচ্ছে, বিপিএলকে স্বাগত জানাতে পুরোপুরি প্রস্তুত সিলেট। নিরাপত্তার বিষয়ে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাঠে ও মাঠের বাইরে ৩ স্তরের নিরাপত্তা দেওয়া হবে। খেলোয়াড়দের থাকার হোটেল ও মাঠে যাতায়াতে থাকবে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা ।
আজ শনিবার ৪ নভেম্বর বিশ্বের অন্যতম সৌন্দর্যময় ক্রিকেট ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে দুপুরে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডাইনামাইটসের মুখোমুখি হবে স্বাগতিক সিলেট সিক্সার্স। দিনের অপর ম্যাচে সন্ধ্যায় রাজশাহী কিংসের মোকাবিলা করবে রংপুর রাইডার্স।
এদিকে, টিকিট নিয়ে ‘লঙ্কাকাণ্ড’ শুরু হয়েছে সিলেটে টিকিট বিক্রির প্রথম দিন থেকেই। টিকিট কাউন্টারে কম টিকিট ছাড়া হয়েছে, কালোবাজারে টিকিট বিক্রি হচ্ছে। এ রকম অভিযোগ প্রথম দিন থেকেই ওঠে। এসব অভিযোগ যে একেবারে অমূলক নয় যে কারণে। প্রায় প্রতিদিনই সিলেট জেলা স্টেডিয়ামের বুথে টিকিট নিয়ে বিশৃঙ্খলা হচ্ছে। গতকালও শুক্রবার তা অব্যাহত ছিল।
ক্রিকেটযজ্ঞ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এখন ব্যস্ত সময় অতিবাহিত করছেন সিলেট ক্রিকেটের কর্তাব্যক্তিরা। সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী বলেন, আমাদের সকল প্রস্তুতি প্রায় শেষ। মাঠ সম্পূর্ণ প্রস্তুত। নিরাপত্তাসহ সামগ্রিক বিষয়ে আমরা প্রশাসনের সঙ্গে একাধিকবার বৈঠক করেছি। তারা আমাদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।