মানুষের সেবায় যারা কাজ করেন তারা মহৎ —————- সারওয়ার হোসেন

স্বপ্ন রক্তদান সমাজ কল্যাণ ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় দৈনিক শুভ প্রতিদিন পত্রিকা সম্পাদক-প্রকাশক ও কানাডা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারওয়ার হোসেন প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, মানুষের সেবায় যারা কাজ করে তারা মহৎ ব্যক্তিত্ব। অত্র সংগঠনের উদ্যোগে স্বপ্নের পথ অতিক্রম করে রক্তদান বাস্তবায়ন করার মাধ্যমে সমাজে বিশ^াস স্থাপন করে সংগঠনটি মানুষের ভালবাসার আস্থায় পরিণত হয়েছে। সে পথে এগিয়ে যাওয়ার মাধ্যমে সংগঠনটি মুমূর্ষু অসুস্থ মানুষকে বিনামূল্যে রক্ত দিয়ে জীবন বাঁচিয়ে বলিষ্ঠ ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি বলেন এই সংগঠনের সুবিশাল কাজ-কর্ম দেখে সন্তুষ্ট হয়ে অন্যদের উৎসাহিত করতে তিনি সবার প্রতি আহবান জানান। সারওয়ার হোসেন স্বপ্ন রক্তদান সংগঠনের ফান্ডে দৈনিক শুভ প্রতিদিনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা অনুদান প্রদানের প্রতিশ্র“তি ঘোষণা দেন।
বৃহস্পতিবার সিলেট মহানগরীর দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ এর শহীদ সোলেমান হল রুমে স্বপ্ন রক্তদান ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন কর্মসুচী ও প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আরাফাত হোসেন রাহেলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোজ্জাকির আহমদ ও রাহুল দাসের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সারওয়ার হোসেন প্রধান অতিথির বক্তব্য রাখেন।
সকল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত দিনব্যাপী সংগঠনের নানা কর্মচূচির মধ্যে সকাল সাড়ে ৯টায় চৌহাট্টা সরকারি মহিলা কলেজ গেইট থেকে দরগা গেইট পর্যন্ত রক্তদান বিষয়ে সচেতনতামূলক র‌্যালী বের করে সংগঠনটি। র‌্যালীটির উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্ট শফিউল বাশার স্বজন। সভায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বিএমটি ইউনিটের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ এম.এ খান প্রধান বক্তার বক্তব্যে রক্তজনিত দোষ, সুষ্ঠুভাবে রক্ত সংগ্রহ ও প্রতিক্রিয়ামুক্ত বিষয় সমূহ তুলে ধরে বলেন, আগামীতে থ্যালাসোমিয়া এবং বোনমারো সম্পর্কে চিকিৎসা চালিয়ে সফলতার কথা জানিয়ে বলেন, পরবর্তীতে সিলেটে এর সফল চিকিৎসা পরিকল্পনার কথা ব্যাক্ত করেন।
কোম্পানীগঞ্জ উপজেলার প্যানেল মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান বিশেষ অতিথির বক্তব্যে বলেন, রক্তদানে এই সংগঠনের মতো অন্যদেরকে উৎসাহিত করতে আহবান জানিয়ে সমাজে সৎ নেতৃত্ব ও বিশ^াস স্থাপনের মাধ্যমে মানব সেবায় ব্রত হতে সকলের প্রতি আহবান জানান।
আলোচনা সভায় সিলেট চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রিজের সদস্য তোহেল আহমদ চৌধুরী, সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা মাছুম আহমদ, সমাজসেবক মোজাম্মেল কবির, মৌলভীবাজার শাখার সভাপতি সৈয়দ শাহেদ আলী, বুলবুল আহমদ, দক্ষিণ সুনামগঞ্জের শিমুলবাগ ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, কোম্পানীগঞ্জ শাখা সভাপতি জামাল উদ্দিন, ঢাকা শাখার সভাপতি গিয়াস উদ্দিন, চট্টগ্রাম ব্লাড ইউনিয়নের কর্মী নিশি আক্তার, সদস্য সাঈদ আহমদ, ঢাকা শাখার লিজা বাউল, নয়ন নিমু, রুবেল আহমদ, আমিরুল ইসলাম আমীর, জাহিদুল ইসলাম ভূইয়া, আল আমীন প্রমুখ বক্তব্য রাখেন। বিজ্ঞপ্তি