শোষণমুক্ত সমাজ গঠনে এগিয়ে আসুন — বাসদ

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বুধবার (১ নভেম্বর) বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে এক কর্মী সভা অনুষ্ঠিত হয়।
কর্মী সভায় দলের ৩৭তম প্রতিষ্ঠাবাষির্কী এবং রুশ বিপ্লবের শততম বার্ষিকী উপলক্ষ্যে ২ মাস ব্যাপী কর্মসূচী ঘোষণা করা হয়।
বাসদ জেলার সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে কর্মী সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা বাসদ সমন্বয়ক শাহজাহান আহমদ, বিমানবন্দর থানার সমন্বয়ক প্রণব জ্যোতি পাল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সঞ্জয় শর্ম্মা, বদরুল আমিন, এনামূল হক ছামি, পল্লব সাহা, তাহমিনা আহমদ, সাজ্জাদ হোসাইন প্রমুখ।
কর্মী সভায় বক্তারা বলেন, সম্প্রতি হাওরে বন্যা এবং প্রাকৃতিক বন্যায় ফসলহানী, পাহাড় ধসে মানুষের মৃত্যু, দফায় দফায় গ্যাস-বিদ্যু-পানির দাম বৃদ্ধি, মিল মালিক ও সিন্ডিকেট ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম অস্বাভাবিক বৃদ্ধি করে জনগণের পকেট থেকে প্রায় ২১ হাজার কোটি টাকা সিন্ডিকেট চক্র হাতিয়ে নিয়েছে। শিক্ষা ব্যয় ক্রমাগত বাড়ছে। নারী-শিশু নির্যাতন ভয়াবহ রূপ নিয়েছে। এক কথায় সর্বগ্রাসী সংকটে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ছে। বক্তারা, এই অবস্থায় স্বাধীনতার প্রকৃত চেতনা শোষণমুক্ত সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
কর্মী সভায় দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং রুশ বিপ্লবের শততম বাষির্কী উপলক্ষে আগামী ১১ নভেম্বর শনিবার সদর উপজেলা শাখার উদ্যোগে শাহপরাণ গেইটে, ১৭ নভেম্বর শুক্রবার কোতোয়ালী থানা শাখার উদ্যোগে, ২৪ নভেম্বর শুক্রবার বিমানবন্দর থানার উদ্যোগে আম্বরখানায়, ৩০ নভেম্বর বৃহস্পতিবার দক্ষিণ সুরমা উপজেলা উদ্যোগে লালাবাজারে এবং জেলা শাখার উদ্যোগে আগামী ২৯ ডিসেম্বর লাল পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।
এছাড়া বক্তারা আগামী ৭ নভেম্বর ঢাকায় লাল পতাকা সমাবেশ এবং ১৮ নভেম্বর আন্তর্জাতিক সেমিনার সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি