মাদক ব্যবসায়ীর ৭ বছরের কারাদন্ড

22

স্টাফ রিপোর্টার :
হেরোইন বিক্রির দায়ে এক মাদক ব্যবসায়ীর ৭ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো: আব্দুল হালিম এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত আসামী মো: মতিউর রহমান উরফে মতি (৪১) হবিগঞ্জ জেলার মাধবপুর থানার মনতোলা রাজানগরের মৃত জালাল আহমদের পুত্র। বর্তমানে সে সিলেট পুরাতন রেলওয়ে স্টেশন এলাকার হাজী তুতু মিয়ার কলোনীর বাসিন্দা। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামী মতি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০০৭ সালের ২৪ জুন সকাল পৌনে ১১ টার দিকে র‌্যাব-৯’র একটি দল গোপন সংবাদের ভিত্তিতে পুরাতন রেলওয়ে স্টেশনের দক্ষিণ পাশে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী মো: মতিউর রহমান উরফে মতিকে গ্রেফতার করে। হেরোইন বিক্রি কালে এ সময় তার কাছ থেকে সাড়ে ১৪ হাজার টাকা দামের ১৪৫ পুরিয়া হেরোইন ও নগদ ২২ হাজার ৫শ’ ৫০ টাকা উদ্ধার করে। এ ব্যাপারে র‌্যাব-৯’র ডিএডি মো: আব্দুল্লাহ বাদি হয়ে তার বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি মাদক মামলা দায়ের করেন। নং- ১২৫ (২৪-০৬-০৭)।
দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ১৮ জুলাই কোতোয়ালী থানার এসআই গনেশ চন্দ্র মন্ডল একমাত্র মতিকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন ত্রবং ১৯ আগষ্ট থেকে এ মামলার বিচারকার্য শুরু করেন আদালত। দীর্ঘ শুনানী ও ৯ সাক্ষীর মধ্যে ৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আসামী মো: মতিউর রহমান উরফে মতিকে ১৯৯০ সনের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ এর ৯ এর টেবিলের ১ (ক) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়।
রাষ্ট্রপক্ষে এপিপি এডভোকেট মাসুক আহমদ ও আসামীপক্ষে এডভোকেট ইয়াছমিন বেগম মামলাটি পরিচালনা করেন।