ছাতকে স্মরণ সভায় এমপি মানিক ॥ লুৎফুর রহমান সরকুম ছিলেন একজন সাদা মনের মানুষ

55

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতক-দোয়ারাবাজার নির্বাচনী এলাকার সংসদ সদস্য, পরিকল্পনা মন্ত্রণালয় ও সরকারি প্রতিষ্ঠান বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, মুহিবুর রহমান মানিক বলেছেন, লুৎফুর রহমান সরকুম ছিলেন একজন সাদামনের মানুষ। তিনি আজীবন আওয়ামীলীগের কাজ করে হাজার হাজার নেতাকর্মী সৃষ্টি করে গেছেন। কিন্তু বাড়ি ঘর সহায় সম্পদ কিছুই করে যাননি তিনি। মৃত্যুর পুর্ব পর্যন্ত তিনি উপজেলার প্রধান হিসেবে নেতৃত্ব দিয়ে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে আপন মানুষ হিসেবে জানতেন। তিনি স্ত্রীর জন্য একটি কুঁেড় ঘর রেখে গেছেন। মৃত্যুর পর তাঁর স্ত্রীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেকে নিয়ে সাক্ষাৎ করে সহযোগিতা প্রদানই প্রমাণ করে সরকুম আওয়ামী লীগের উঁচু মানের একজন নেতা ছিলেন। তিনি আওয়ামী লীগের রাজনীতির একটি আদর্শ। তার রেখে যাওয়া সকল আদর্শকে বুকে লালন করে আমাদের পথচলতে সকলের প্রতি আহবান জানান। বুধবার বিকেলে গোবিন্দগঞ্জে ছাতক উপজেলা আ’লীগসহ অঙ্গসংগঠনের উদ্যোগে আ’লীগের সাবেক আহবায়ক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক লুৎফুর রহমান সরকুমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।
উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ছানাউর রহমান ছানার সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত মো. লাহিন এবং আ’লীগ নেতা আফজাল হোসেনের যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্যে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, বাংলাদেশের স্বাধীনতায় নেতৃত্বদানকারি দল আওয়ামীলীগ। তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের শ্রম ও ঘামের বিনিমিয়ে আওয়ামীলীগ বাংলার মানুষের প্রাণের সংগঠনে পরিণত হয়েছে। ত্যাগী নেতাকর্মীরাই আওয়ামী লীগের প্রাণ। লুৎফুর রহমান সরকুমদের মত নেতারাই আওয়ামীলীগকে মফস্বলের মানুষের ঘরে ঘরে পৌছাতে নিরলস ভাবে কাজ করেছেন। তাদের ঋণ পরিশোধ করতে দলের প্রতিটি নেতাকর্মীকে ত্যাগের মনোভাব নিয়ে কাজ করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ ইদ্রিস আলী বীর প্রতীক, সিলেট মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি এডভোকেট রাজ উদ্দিন, ছাতক উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আবদুল ওয়াহিদ মজনু, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য সানাওর আলী, ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, উপজেলা আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা নুরুল আমীন ও উপজেলা আ’লীগ নেতা কবির উদ্দিন লালা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও ছৈলা আফজলাবাদ ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, সুনামগঞ্জ জেলা কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক করুণা সিন্ধু তালুকদার বাবুল, ছাতক উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জাউয়াবাজার ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উত্তর খুরমা ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, দোলারবাজার ইউপি চেয়ারম্যান শায়েস্তা মিয়া, ভাতগাঁও ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন মাস্টার, দক্ষিণ খুরমা ইউপি চেয়ারম্যান আবদুল মছব্বির, ইসলামপুর ইউপি চেয়ারম্যান আবদুল হেকিম, সাবেক ইউপি চেয়ারম্যান আফজাল আবেদীন আবুল, সুন্দর আলী, নিজাম উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামীলীগ নেতা বদরুজ্জামান শামীম, আওয়ামীলীগ নেতা ফারুক আহমদ সরকুম, সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি এম রশিদ আহমদ, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি বাবুল রায়, সদস্য আবদুল হান্নান আঙ্গুর, কালারুকা ইউপি আওয়ামীলীগের সভাপতি আফতাব উদ্দিন, সাধারণ সম্পাদক আবদুল আওয়াল, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন আ’লীগের সভাপতি মখলিছুর রহমান, সাধারণ সম্পাদক নুরুল হক, দোলারবাজার ইউপি আ’লীগ সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, চরমহল্লা ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন, ভাতগাঁও ইউপি আ’লীগের সভাপতি দবিরুল ইসলাম, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আলম, গোবিন্দগঞ্জ আবদুল হক স্মৃতি ডিগ্রি অনার্স কলেজ ছাত্রীলীগের সভাপতি তজম্মুল হক রিপন, সাধারণ সম্পাদক নাজমুল হাসেন প্রমুখ।