নরসিংদীতে কিশোরীকে পুড়িয়ে হত্যা মামলায় বিশ্বনাথ থেকে প্রধান আসামী বিউটি সহ দুই নারী গ্রেফতার

65

স্টাফ রিপোর্টার :
নরসিংদীর শিবপুরের কিশোরী আজিজাকে পুড়িয়ে হত্যা মামলার প্রধান আসামী বিউটিসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার ভোর ৩টার দিকে জেলার বিশ্বনাথ থানার মীরেরগাঁও গ্রাম থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-৯। ইসলামপুর র‌্যাব-৯ এর সদর দপ্তরে গ্রেফতারকৃতদেরকে নিয়ে মঙ্গলবার দুপুরে প্রেস ব্রিফিং করেন উপ পরিচালক মেজর মোহাম্মদ জমসেদুর রহমান।
গ্রেফতারকৃতরা হচ্ছে, নরসিংদীর শিবপুর থানার ভিটি খৈনকুট গ্রামের আব্দুস সালাম স্ত্রী বিউটি বেগম (২৬) ও একই থানার উত্তর কামালপুর গ্রামের বাচ্চু মিয়া স্ত্রী সানোয়ারা বেগম (৫০)।
প্রেস ব্রিফিংয়ে উপ পরিচালক মেজর মোহাম্মদ জমসেদুর রহমান বলেন, ২৭ অক্টোবর রাত ৯টার দিকে নরসিংদীর শিবপুরে মোবাইল ফোন চুরির সন্দেহে আজিজা নামের ১৩ বৎসরের এক কিশোরীকে ধরে নিজ বাড়ীর পাশের নিয়ে একটি বেল গাছের সাথে চিকন রশি দিয়ে বাঁধে এবং তার গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন লাগিয়ে হত্যা করে তারই চাচী। তিনি বলেন- আগুনে বেল গাছে বাঁধা রশি পুড়ে গেলে সে ছুটে মোজাম্মেলের মুরগীর ফার্মের কাছে মাটিতে পড়ে আর্তনাদ করতে থাকে। আগুনের তার শরীর, মাথার চুল ও কাপড় পুড়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য আজিজাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে উপস্থিত ডাক্তারসহ অন্যান্যদের কাছে বর্ণিত আসামীদের নিষ্ঠুরতার লোমহর্ষক বর্ণনা দেয় সে। পরে চিকিৎসাধীন অবস্থা সেই রাতেই তার মৃত্যু হয়। তিনি আরো বলেন- পরদিন এই ঘটনা সংক্রান্তে সংশ্লিষ্ট থানায় বিউটি, আব্দুস সালাম, রুবেল মিয়া, তমুজা বেগম, সানোয়ারা বেগমসহ আরো অজ্ঞাতনামা ৩জনের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়। গতকাল মঙ্গলবার বিকেলে গ্রেফতারকৃতদেরকে নিয়ে র‌্যাব-৯ এর একটি দল নরসিংদীতে নিয়ে যাবে। সেখানকার সংশ্লিষ্ট থানায় তাদের হস্তান্তর করা হবে। প্রাথমিকভাবে গ্রেফতারকৃতরা র‌্যাবের জিজ্ঞাসাবাতে শিকার করেছে পূর্ব শত্র“তার জেরধরে তারা আজিজাকে গাছের সাথে বেঁধে তার শরীরে আগুনে দেয়।
র‌্যাব-৯ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান জানান, আজিজা হত্যা মামলার প্রধান আসামী বিউটি বেগম ও আরেক আসামী সানোয়ারা বেগম ঘটনার পরপরই সিলেটে পালিয়ে এসে আত্মগোপন করেছে এমন খবরে মঙ্গলবার ভোররাতে বিশ্বনাথ থানার মীরেরগাঁও গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে র‌্যাব-৯। তিনি আরো জানান, আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে।