জাফলংয়ে টাস্কফোর্সের অভিযানে ২৩টি বোমা মেশিন ও সরঞ্জাম ধ্বংস

27

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ পন্থায় পাথর উত্তোলন বন্ধ করতে জাফলংয়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে।
মঙ্গলবার বিকেলে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সৈয়দ আমিনুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে পিয়াইন নদীর নয়াবস্তি এলাকায় পাথর উত্তোলনের একটি গর্ত থেকে ২৩টি বোমা মেশিন হ্যামার দিয়ে ভাংচুর করে আগুন দিয়ে পুড়িয়ে বিনষ্ট করা হয়। একই সাথে মেশিনের সরঞ্জামাদিও আগুনে দিয়ে পুরিয়ে দেওয়া হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ, গোয়াইনঘাটের ইউএনও বিশ্বজিত কুমার পাল, সিলেটের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহ, গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস, সহকারী পুলিশ সুপার গোয়াইনঘাট সার্কেল মো. মতিয়ার রহমান, পরিবেশ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক হাফিজুর রহমান, পশ্চিম জাফলং ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, সংগ্রাম বিজিবির ক্যাম্প কমান্ডার খালেদুর রহমানসহ পুলিশ ও বিজিবির অর্ধশতাধিক সদস্য।
অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ আমিনুর রহমান বলেন পরিবেশ বিধ্বংসী বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলন বন্ধ করতে টাস্কফোর্সের অভিযান চালিয়ে ২৩টি মেশিন ও সরঞ্জাম ধ্বংস করা হয়েছে। পাশাপাশি বোমা মেশিন চক্রের সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করার জন্য পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।