কওমী আলেমরাই ইসলামের প্রকৃত ধারক-বাহক ————- মেয়র আরিফুল হক

67

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, উপমহাদেশে ইসলামী শিক্ষার ব্যাপক প্রচার প্রসারে কওমী ধারার উলামায়ে কেরামের অবদান সবচাইতে বেশি। তিনি বলেন, দারুল উলুম দেওবন্দের কৃতি সন্তান সৈয়দ হোসাইন আহমদ মাদানী সিলেটের মাটি ও মানুষের হৃদয়ের সাথে একাকার হয়ে আছেন। তিনি আজাদ দ্বীনী এদ্বারাসহ অনেক কওমী মাদরাসা, মসজিদ, খানকা প্রতিষ্ঠা করে দ্বীনের বহুবিদ খেদমত করে গেছেন। সমাজের উন্নয়নে কওমীর আলেমগনকে রাষ্ট্রীয় ভাবে সম্পৃক্ত করা হলে দেশের ব্যাপক উন্নয়ন ত্বরান্বিত হবে।
তিনি গতকাল বিকেলে নগরীর শহীদ সুলেমান হলে বিগত ১৪৩৮ হিজরী সনে তাকমিলফিল হাদীসে (মাষ্টার্স সমমান) আল হাইয়াতুল উলিয়ালিল জামি’আতিল ক্বওমিয়ার অধীনে অনুষ্ঠিত ফাইনাল পরীক্ষায় মেধা তালিকায় উত্তীর্ণ আজাদ দ্বীনী এদ্বারা কর্তৃক আয়োজিত কৃতি ছাত্র সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মেয়র আরিফ আরো বলেন ইসলামী শিক্ষার ধারক ছাত্র সমাজকে সমৃদ্ধময় দেশ গড়ার প্রত্যয় নিয়ে কাজ করতে হবে।
আজাদ দ্বীনী এদ্বারার ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার ও সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে আলোচনা পেশ করেন আল হাইয়াতুল উলিয়ালিল জামি’আতিল ক্বওমিয়ার কো-চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আজাদ দ্বীনী এদ্বারার ভারপ্রাপ্ত মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শায়খ আব্দুল বছির।
মাওলানা এনামুল হক ও মাওলানা জুনায়েদ কিয়ামপুরীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সনদ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আল হাইয়াতুল উলিয়ালিয়ার পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মোহাম্মদ ইসমাঈল, মাওলানা শায়খ আব্দুস শহীদ গুলমু কাপনী, মুফতি মাওলানা আবুল কালাম জাকারিয়া, মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি, সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, মাওলানা হাফিজ মহসিন আহমদ, মাওলানা খলিলুর রহমান, মাওলানা শফিকুল হক সুরইঘাটি, মাওলানা মুফতি শফিকুল আহাদ, মাওলানা সালেহ আহমদ জকিগঞ্জি, মাওলানা ইউসুফ খাদিমানি, মাওলানা মাহবুবুল হক, আল হাইয়াতুল উলিয়ালিয়ার অফিস সম্পাদক মাওলানা অসিওর রহমান, মাওলানা সৈয়দ আব্দুর রহমান, মাওলানা হাজী এমদাদুল্লাহ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান, প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আলী নূর, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা বাহাউদ্দিন, মাওলানা আব্দুল কাদির প্রমুখ। কৃতি ছাত্র সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র আরিফুল হক চৌধুরীকে আজাদ দ্বীনী এদ্বারার পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সিলেট বিভাগের কৃতি ছাত্রদের হাতে সনদপত্র ও নগদ অর্থ তুলে দেন এদ্বারার ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দিন। বিজ্ঞপ্তি