বিপিএলের টিকিটের মূল্য নির্ধারণ, সর্বোচ্চ ২ হাজার, সর্বনিম্ন ২শ’ টাকা

34

স্টাফ রিপোর্টার :
নির্ধারণ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেট বিপিএলের টিকিটের মূল্য। গত কয়দিন থেকে টিকিটিকের মূল্য কতো ও কোথায় পাওয়া যাবে, এমন প্রশ্ন সিলেটের ক্রিকেটপ্রেমীদের মনে দোল খাচ্ছিল। অবশেষে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা জানালো বিসিবি থেকে নির্ধারিত টিকিটের মূল্য। সর্বোচ্চ ২০০০ আর সর্বনিম্ন ২০০ টাকা টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে বলে জানান- বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ২য় বারের মতো নির্বাচিত হতে যাওয়া পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।
বৃহস্পতিবার দুপুরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স রুমে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে তিনি জানান- ৫ ক্যাটাগরিতে টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে। গ্র্যান্ডস্ট্যান্ডে টিকিটের মূল্য দুই হাজার, ক্লাব হাউস ৫০০, গ্রীণ গ্যালারী ৪০০, ওয়েস্টার্ণ গ্যালারী ৩০০ ও নর্দান গ্যালারী ২০০ টাকা নির্ধারণ করেছে বিসিবি। আগামী ৩১ তারিখ থেকে ৩ তারিখ সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রিকাবীবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামের বুথে টিকিট পাওয়া যাবে। এছাড়া ইউসিবিএল ব্যাংকের নির্ধারিত ব্রাঞ্চেও টিকিট পাওয়া যাবে। একজন, দুই টিকিটের বেশি ক্রয় করতে পারবেন না।
তিনি আরো জানান- দর্শকদের ভোগান্তি এড়াতে স্টেডিয়ামের ৪টি গেটের মধ্যে নির্দিষ্ট গেট দিয়ে প্রবেশ করতে হবে। অন্যথায় ভুল গেটে গেলে তাকে আবার ফিরে আসতে হবে। সে অনুযায়ী ১ নং গেট হয়ে খেলোয়াড়, ভিআইপি ও গ্র্যান্ডস্ট্যান্ডের দর্শকরা, ২ নং গেট (বাগানের মেডিক্যালের সামন) হয়ে ক্লাব হাউস (দ্বিতল গ্যালারী) ও ওয়েস্টার্ণ গ্যালারীর (দ্বিতল গ্যালারীর নিচের অংশ) দর্শকরা, ৩ নং গেট (বাদাম বাগিচা) হয়ে নর্দান গ্যালারীর দর্শকরা প্রবেশ করতে পারবেন। এই গেট দিয়ে সাংবাদিকরাও প্রবেশ করবেন এবং ৪ নং গেট (পীর মহল্লা) হয়ে গ্রীণ গ্যালারী ও নর্দান গ্যালারীর একাংশ প্রবেশ করতে পারবেন।
এদিকে রাতে একটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কারণে সিলেট সিটি করপোরেশনের আওতাধীন গেটের সড়কগুলোতে আলোকবাতির ব্যবস্থা সিসিক থেকে করা হবে বলে জানান নাদেল। সিসিকের মেয়র আরিফুল হক চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন বলে তিনি জানান। সংবাদ সম্মেলনে তিনি সিলেটের সবচেয়ে বড় আসর বিপিএল সফলভাবে সম্পন্নের জন্য সকল মহলের সহযোগিতাও কামনা করেন। এসময় সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড় সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।