জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক রায়হান চৌধুরীর বিরুদ্ধে চেক জালিয়াতির মামলা

41

স্টাফ রিপোর্টার :
সিলেট জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক রায়হান চৌধুরীর বিরুদ্ধে এবার চেক জালিয়াতির মামলা দায়ের করা হয়েছে। পাঁচ লাখ টাকার চেক জালিয়াতির অভিযোগে সিলেট মুখ্য মহানগর হাকিম মো: সাইফুজ্জামান হিরোর আদালতে গতকাল মঙ্গলবার মামলাটি দায়ের করেছেন নগরীর টিলাগড় মিরাপাড়া এলাকার রুহুল আমিন।
আদালতে মামলা দায়েরের সময় বাদীর আইনজীবী ছিলেন এডভোকেট প্রবাল চৌধুরী পূজন। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষানবীশ আইনজীবী রশিদুল ইসলাম রাশেদ, প্রবীর বণিক ও পলি বেগম।
শিক্ষানবীশ আইনজীবী রশিদুল ইসলাম রাশেদ জানান, দায়েরকৃত মামলার নং-১৪২৭/২০১৭। এনআই অ্যাক্টের ১৩৮ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। তিনি জানান, রায়হান চৌধুরীর কাছে ২০ লাখ টাকা পান বলে দাবি করেছেন বাদী রুহুল আমিন। সম্প্রতি টাকা পরিশোধের জন্য তিন দফা রায়হান চৌধুরীর কাছে আইনী নোটিশ গেছে বলেও জানিয়েছেন বাদী।
মামলা বাদী অভিযোগ করেন, এ বছরের শুরুতে নগরীর মিরাপাড়া এলাকায় ২০ লাখ টাকার চুক্তিতে জমি ক্রয় করেন রায়হান চৌধুরী। ৪টি কিস্তিতে এই টাকা পরিশোধের চুক্তি হয়। সে অনুযায়ী রায়হান প্রথমে ৫ লাখ টাকার একটি চেক প্রদান করেন। কিন্তু চেকটি ডিজঅনার হয়। এরপর টাকা পরিশোধের জন্য তিন দফা রায়হান চৌধুরীর কাছে আইনী নোটিশ প্রদান করেন বাদী। এতে কোনো জবাব না পেয়ে তিনি মামলা দায়ের করেন বলে জানান।
উল্লেখ্য, গত ১৮ অক্টোবর নগরীর শাহপরান থানায় ছাত্রলীগ নেতা ওমর আলী মিয়া হত্যার অভিযোগে রায়হান চৌধুরীসহ ১০ জনকে অভিযুক্ত করে মামলা করা হয়। গত ১৬ অক্টোবর নগরীর টিলাগড়ে আভ্যন্তরীণ কোন্দলের জেরে খুন হন ছাত্রলীগ কর্মী মিয়াদ। হত্যা মামলা দায়েরের পর গত ১৮ অক্টোবর রাতে সিলেট জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।