পুলিশের বিশেষ অভিযান ॥ গ্রেফতারকৃত ১৬ জুয়াড়িকে আদালতে প্রেরণ

30

স্টাফ রিপোর্টার :
এসএমপি থানা ও মহানগর ডিবি পুলিশের পৃথক অভিযানে শিলং তির খেলার সামগ্রীসহ গ্রেফতারকৃত ১৬ জুয়াড়িকে আদালত প্রেরণ করেছে পুলিশ। মঙ্গলবার গ্রেফতারকৃতদের মধ্যে কিছু জুয়াড়ীকে ননএফআইআর ও কিছু জুয়াড়ীকে জুয়া আইনের মামলায় আদালতে প্রেরণ করা হয়।
এর মধ্যে ননএফআইআর মামলায় ৪/৫ জন জামিন পেয়েছেন। অপর জামিন না পাওয়া আসামীদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন এসএমপি কোর্ট লকাফের ইনচার্জ এএসআই শফিকুল ইসলাম।
এর আগে গত সোমবার রাতে নগরী ও শহরতলীর বিভিন্ন স্থানে এসএমপি ডিবি পুলিশ ও ৪ থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের মধ্যে মহানগর ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৫ জন, কোতোয়ালি থানা পুলিশ ৫ জন, দক্ষিণ সুরমা থানা পুলিশ ৪ জন ও মোগলাবাজার থানা পুলিশ ২ জনকে গ্রেফতার করে। রাতে মহানগর পুলিশের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ডিবি পুলিশের অভিযানে গ্রেফতার ৫ জন ছাড়া অন্যদের নাম ঠিকানা জানাতে পারেনি পুলিশ। তবে ১৬ জনকে গ্রেফতারের বিষয়টি মহানগর পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।
মহানগর ডিবি পুলিশ জানায়, মহানগর গোয়ন্দো পুলিশের পরিদর্শক মো. জামশদে আলম ও এসআই ভূপেন্দ্র চন্দ্র বর্মণের নেতৃত্বে একদল পুলিশ এসএমপির কোতোয়ালি ও জালালাবাদ থানার ওসমানী মেডিকেল কলেজ রোড ও কুমারগাঁও বাসস্ট্যান্ড এলাকায় দুটি অভিযানে ভারতীয় তির শিলং জুয়া খেলার সামগ্রীসহ ৫ জুয়াড়িকে গ্রেফতার করে। গ্রেফতাররা হচ্ছে- জলালাবাদ থানার কুমারগাঁও বাসস্ট্যান্ড এলাকার মৃত জমির আলীর ছেলে মো. ময়না ময়িা (৪৮), টুকরেবাজার এলাকার গোয়াবাড়ির মৃত নূর মোহাম্মদের ছেলে মো. জামাল আহম্মদ (৪৫), কুমারগাঁও এলাকার মো. ইরফান আলীর ছেলে মো. শাহের আহমদ (৩০), সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার পীরেরগাঁওয়ের মৃত আব্দুর রহমানের ছেলে মো. চুনুর আলী (৩২) ও মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার দক্ষিণ বালিগাঁও মৃত আকরাম হোসনের ছেলে মো. আলী হোসেন (২৫)। এ সময় তাদের কাছ থেকে শিলং তির জুয়া খেলায় ব্যবহৃত বিভিন্ন সামগ্রী, মোবাইল সেট ও নগদ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় গ্রেফতার জুয়াড়িদের আসামি করে এসআই ভূপেন্দ্র চন্দ্র বর্মণ এসএমপির কোতোয়ালি ও জালালাবাদ থানায় পৃথক মামলা করেছেন।