ওসমানী মেডিকেল কলেজের এস.ও.এম.সি.ডে র‌্যালী সভা ॥ কলেজ শিক্ষার্থীদের প্রশিক্ষণলব্ধ জ্ঞান মানবতার কল্যাণে কাজে লাগাতে হবে

127

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী বলেছেন, মানব সেবার মধ্যে সবচেয়ে উত্তম কাজ চিকিৎসা সেবা। তাই শিক্ষার্থীরা শিক্ষা অর্জন করে মানবতার কল্যাণে নিজেকে নিয়োজিত করতে হবে। তবেই এই মেডিকেল কলেজের সুনাম বয়ে আনার পাশাপাশি নিজেদের গৌরব অর্জন করা সম্ভব। তিনি বলেন, সুষ্ঠু সুন্দর ও মনোরম পরিবেশে সুনামের সাথে এই কলেজ এগিয়ে যাচ্ছে। ইতিপূর্বে এই কলেজের সুনাম বিশ্বের দরবারে পরিচিতি লাভ করেছে। আগামীতেও সাফল্যের ধারা অব্যাহত রাখতে শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি মনোযোগি হওয়ার আহ্বান জানান।
তিনি গতকাল ২২ অক্টোবর রবিবার সকালে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের (এস.ও.এম.সি. ডে) পালন উপলক্ষে কলেজ অডিটোরিয়ামে আয়োজিত স্মৃতিচারণমূলক আলোচনা সভায় এসব কথা বলেন।
অধ্যাপক ডাঃ দিলীপ কুমার ভৌমিকের সঞ্চালনায় আলোচনা সভায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ, অধ্যাপক ডাঃ নন্দ কিশোর সিনহা, সিলেট বিএমএ সভাপতি অধ্যাপক ডাঃ রুকন উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডাঃ মৃগেন কুমার দাশ চৌধুরী, অধ্যাপক ডাঃ এ কে এম হাফিজ, অধ্যাপক ডাঃ হারুনূর রশিদ, অধ্যাপক ডাঃ ওছুল আহমেদ চৌধুরী, অধ্যাপক ডাঃ সামছুন নাহার বেগম, ডাঃ এম মালেক, অধ্যাপক ডাঃ আবু ইউসফ ভূঁইয়া, অধ্যাপক ডাঃ জাহানারা বেগম, অধ্যাপক ডাঃ এম এ আজিজ চৌধুরী, অধ্যাপক ডাঃ ময়নুল হক, ডাঃ প্রভাত রঞ্জণ দে, ডাঃ মোঃ আনসার খান। ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন সভাপতি, সিওমেক ছাত্রলীগ মাহমুদুল হক রিফাত, সাধারণ সম্পাদক, সজল এস চক্রবর্তী, অঙ্গীকার সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ সভাপতি, সৌরভ সরকার, সাধারণ সম্পাদক, আহসান হাবীব মির্জা।
এর আগে কলেজ কর্র্র্তৃপক্ষ ও ছাত্র-ছাত্রীদের উদ্যোগে এক র‌্যালী কলেজের সামন থেকে বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচীর মধ্যে ছিল সকাল ১০টায় পতাকা উত্তোলন, কেক টাকা ও বেলুন উড়িয়ে এস.ও.এম.সি দিবসের কর্মসূচীর উদ্বোধন এবং সকলের মধ্যে মিষ্টি বিতরণ, দুপুরের মাধ্যাহ্ন ভোজের আয়োজন সহ সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি