আওয়ামীলীগ কৃষক বান্ধব সরকার – শিক্ষামন্ত্রী

63

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
EEEবিয়ানীবাজারে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আওয়ামীলীগ উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। আওয়ামীলীগ যখনই ক্ষমতায় আসে তখনই দেশের উন্নয়ন হয়। বিয়ানীবাজারের সিংহভাগ উন্নয়নই আওয়ামীলীগ করেছে। ফলে দেশের উন্নয়নে শেখ হাসিনা সরকারের বিকল্প নেই। বর্তমান সরকার দেশকে একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আগের চেয়ে অনেক এগিয়ে যাচ্ছে। জাতির জনকবঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। শুক্রবার বিয়ানীবাজার উপজেলার কুড়ার বাজার ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সভায় শিক্ষামন্ত্রী উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরোও বলেন, আমাদের মূল লক্ষ্য হলো শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেওয়া। বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের শিক্ষার্থীদের জ্ঞান, প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলা। সেই লক্ষ্যে আমাদের শিক্ষাব্যবস্থাকে উন্নয়নের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।
শিক্ষামন্ত্রী আরো বলেন, বিগত বিএনপি জামায়াত উন্নয়নের নামে দেশে লুটপাট করে গেছে। বিএনপি-জামায়াত বিশ্বে দুর্নীতিতে এক নম্বর রাষ্ট্র হিসেবে পরিচয় দিয়েছে যা আমাদের জাতির জন্য কলঙ্গ। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর দেশে বিদ্যুৎ, শিক্ষা, চিকিৎসা, রাস্তাঘাট, কৃষি ক্ষেত্রে বিপ্লব সাধিত হয়েছে। এই সরকারের আমলে সারা দেশে ১ হাজার ৩ শত মাদ্রাসা নির্মাণ করা হয়েছে। যা বিগত বিএনপি-জামায়াতের আমালে একটি মাদ্রাসাও নির্মাণ করা হয়নি। ৩১টি মাদ্রাসায় অর্নাস চালু করে দেওয়া হয়েছে।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার কৃষক বান্ধব সরকার। কৃষকের দুঃখ-দুর্দশা লাঘবে এ সরকার সদা প্রস্তুত। অকাল বন্যায় যেসব কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের একজনকেও না খেয়ে থাকতে হবে না। আগামী ফসল ঘরে না ওঠা পর্যন্ত তাদের সব ধরনের সহযোগিতা দেয়া হবে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্গত কৃষকদের পাশে আছেন এবং থাকবেন।
কুড়ার বাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল কাইউয়ূমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক খালেদ আহমদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, পৌর মেয়র আব্দুস শুকুর, উপজেললা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, সহ-সভাপতি আব্দুল আহাদ কলা, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল, বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক ভিপি ও আওয়ামীলীগ নেতা হোসেন আহমদ, কুড়ার বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর বিষয়ক সম্পাদক মাকসুদুল ইসলাম আউয়াল ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য এড. আব্বাছ উদ্দীন প্রমুখ।