৭ বছরে ধরে একই ম্যানেজিং কমিটি !! জামালগঞ্জে অভিভাবকদের লিখিত অভিযোগ

29

জামালগঞ্জ থেকে সংবাদদাতা :
জামালগঞ্জের ফেনারবাক ইউনিয়নের কামারগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের অভিভাবকরা উপজেলা শিক্ষা কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।
কামারগাও সরকারী বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ২৫ জন অভিভাবক সদস্য লিখিত ভাবে এই অভিযোগ করেন প্রধান শিক্ষক মঞ্জু লাল তালুকদারের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের অনুলিপি জেলা শিক্ষা কর্মকর্তাকে অনুলিপি প্রদান করেছেন।
অভিভাবক আব্দুস সাত্তার, হেমেন্দ্র কুমার দাস, দিলীপ, রস রঞ্জন দাস, আবুল বাশার, আলতু মিয়া, শাহীদ মিয়া, আজগর আলী, নোবেল দত্ত, তোতা চানের লিখিত অভিযোগ থেকে জানা যায়, আমরা সকলেই বিদ্যালয়ের অভিভাবক বৃন্দ। বিদ্যালয়টি প্রায় ৭ বছর যাবত একই ম্যানেজিং কমিটি মাধ্যমে পরিচালিত হয়ে আসছে। প্রধান শিক্ষকের নিকট আমরা সকল অভিভাবকগণ নতুন কমিটি গঠনের কথা বললেও তিনি পাশ কাটিয়ে যান,উনার কাছে বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ও বরাদ্দের আয় ব্যায়ের হিসাব জানতে চাইলে তিনি আমাদেরকে উচ্চ বাক্যে বলেন, আপনারা হিসাব নেওয়ার কে।
অভিযোগে আরো উল্লেখ করেন, আমার ইচ্ছা আমি যেভাবে খুশী সেভাবে কাজ করে যাবো, আমিও এই গ্রামেরই সন্তান। আপনারা গ্রামবাসী এই বিষয়ে আমার সাথে কোন কথা বলবেন না।
অভিযোগে দ্রুত সরকারী বিধি মোতাবেক নতুন করে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন করার জোর দাবী ও বিগত বছর গুলোর আয় ব্যায়ের হিসাবের দাবী জানানো হয়।
এ ব্যাপারে কামারগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, ২০১০ সালে কমিটি গঠন হয়েছে ঠিকই। কয়েক বছর আগে আবার তাদেরকে নবায়ন করা হয়েছে। নতুন কমিটি গঠনের প্রক্রিয়াধীন আছে, কিছুদিনের মধ্যেই সভাপতি ও সহ সভাপতি নির্বাচন করা হবে। আমার ব্যাপারে অর্থ আত্মসাতের অভিযোগ সত্য নয়।
উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মীর আব্দুল্লাহ আল মামুন বলেন, কামারগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবকদের নিকট থেকে আমি লিখিত অভিযোগ পেয়েছি, আমি নিজে আগামী শনিবার তদন্ত করবো, তদন্ত সাপেক্ষে কমিটি গঠন সহ অন্যান্য ব্যবস্থা গ্রহণ করা হবে।