আহত ছাত্রলীগ নেতা শাহীনের অবস্থা এখনও সঙ্কটাপন্ন ॥ হামলাকারীদের গ্রেফতারের আশ্বাসে দুর্ভোগ আর ভোগান্তি শেষে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার

68

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় শ্রমিকদের সংঘর্ষের জেরে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন DSC_0210ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। গতকাল বুধবার বেলা ১২টায় পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া হামলাকারীদের দ্রুত গ্রেফতারসহ আইনি সহায়তার আশ্বাস দেন। পরে দুপুর সাড়ে ১২টার দিকে এ আশ্বাসের প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন পরিবহন মালিক সমিতির সভাপতি জমির আহমদ। সিলেট সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে, আহত ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহীনুর আহমদ শাহীনের অবস্থা এখনও সঙ্কটাপন্ন। তিনি ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।
জানা গেছে, গতকাল বুধবার সকাল ৬টা থেকে শুরু হওয়া ধর্মঘটে নগরীর কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি কোন আঞ্চলিক ও দূরপাল্লার বাস। বাস না পেয়ে যাত্রীরা রেল ষ্টেশনমুখী হলেও যাত্রির চাপে ছিলনা ট্রেনের টিকিটও। তাছাড়া পরিবহন শ্রমিকদের বাধার মুখে বন্ধ ছিল সিএনজি অটোরিক্সা, লেগুনাসহ অন্য পরিবহনগুলোও। নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে সিএনজি অটোরিক্সাসহ সকল ছোট-বড় যানবাহন চলাচলে বাধা দেন শ্রমিকরা। ফলে সাপ্তাহিক কর্মদিবসের দিনে ভোগান্তিতে পড়েন অফিসগামী ও সাধারণ যাত্রীরা। আর সুযোগ বুঝে ভাড়া বাড়িয়ে দেন রিক্সা চালকরাও। বাধ্য হয়ে অনেকেই বেছে নেন পায়ে হাঁটার পথ। এদিকে, ধর্মঘট প্রত্যাহারের বেলা ১টার দিকে যান চলাচল শুরু হতে দেখা গেছে।IMG_3636
উল্লেখ্য, দক্ষিণ সুরমায় কদমতলি বাসস্ট্যান্ড এলাকার তাজমহল হোটেলের দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় গতকাল বুধবার সকাল ৬টা থেকে সিলেট অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক  দেয় পরিবহন মালিক ও শ্রমিকরা। গত মঙ্গলবার সন্ধ্যায় সিলেট পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ এক জরুরী সভা থেকে এ ধর্মঘটের ডাক দেন। তবে আহত ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহীনুর আহমদ শাহীনের অবস্থা এখন সঙ্কটাপন্ন নয়। তিনি এখনও ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।