কদমতলী বাস টার্মিনালে হোটেল দখল নিয়ে ছাত্রলীগ-শ্রমিকলীগের সংঘর্ষ, গোলাগুলি ॥ প্রতিবাদে আজ থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

31

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমায় কদমতলী এলাকার কেন্দ্রীয় বাস টার্মিনালের ভেতরে অবস্থিত তাজমহল হোটেলের দখল নিয়ে FB_IMG_1508228824818ছাত্রলীগ ও শ্রমীকলীগের সংঘর্ষ ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহীনুর আহমদ শাহীন (৩০) গুরুতর আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ও স্থানীয়রা তকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে প্রেরণ করেন। তার অবস্থা সঙ্কটাপন্ন। তাকে বর্তমানে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে।
চিকিৎসকরা জানিয়েছেন, তাকে ঢাকায় প্রেরণের পরামর্শ দিলেও তার শারীরিক অবস্থার কারণে তাকে ঢাকায় নেয়া সম্ভব হচ্ছেনা। বর্তমানে তাকে ওসমানী হাসপাতালের আইসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুপুরে হোটেল দখল নেয়ার সময় কয়েক রাউন্ড গোলাগুলির শব্দ শুনা গেছে। দলীয় সূত্রে জানা যায়-গুরুতর আহত শাহীনুর যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামানের অনুসারি।
এদিকে, এ সংঘর্ষের জের ধরে আজ বুধবার সকাল ৬টা থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সিলেট পরিবহন মালিক, শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ এ ধর্মঘটের ডাক দেন। এ বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক।
সেলিম আহমদ ফলিক জানান, গতকাল দুপুরে হঠাৎ তাজমহল হোটেল দখল নিতে যুবলীগ নেতা মহসিন কামরান, সোহেল খান, শামীম, দুলালের নেতৃত্বে হামলা ও লুটপাট চালানো হয়। তিনি জানান-তাজমহল হোটেলে ভাংচুর-লুটপাট শেষে পালিয়ে যাওয়ার সময় শ্রমিকদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। শ্রমিকদের উপর হামলা ও হোটেলে হামলাকারীদেরকে গ্রেফতারের দাবিতে আজ বুধবার সকাল ৬টা থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল জানান, শাহীনের অবস্থা আশঙ্কাজনক বলে নিশ্চিত করেছেন। ঘটনাস্থলে এখনো উত্তেজনা বিরাজ করছে। তবে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।
মহানগর পুলিশের উপ কমিশনার জেদান আল মুসা (গণমাধ্যম) জানান, তাজমহল হোটেল দখল নিতে গেলে দখলকারীদের সাথে শ্রমিকদের সংঘর্ষ হয়। এতে শাহীন নামের একজন গুরুতর আহত হন। তাকে ওসমানী হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ অবস্থান করছে। তিনি আরও জানান- শ্রমিকদের উপর হামলা ও হামলাকারীদেরকে গ্রেফতারের দাবিতে সিলেট পরিবহন মালিক, শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ ধর্মঘটের ডাক দেন বলে জানান তিনি।