সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ ॥ কানাইঘাটে সুনাম উদ্দিন ও তার সহযোগীরা অপকর্ম চালাচ্ছে

70

স্টাফ রিপোর্টার :
কানাইঘাটে সুনাম উদ্দিন ও তার সহযোগীদের বিরুদ্ধে নানা অপকর্ম ও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ করেছেন এক ব্যবসায়ী। তিনি হলেন উপজেলার মিকির পাড়া গ্রামের মুন্সী আব্দুল হকের পুত্র মো. মখলিছুর রহমান। সোমবার সিলেট প্রেসক্লাবে তিনি এ অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে মখলিছুর রহমান বলেন, দীর্ঘদিন থেকে এলাকায় ব্যবসা করে আসছেন। এলাকার মৃত একরাম আলীর ছেলে সুনাম উদ্দিন ও তার ভাই অব্দুস সোবহান এবং তাদের সহযোগীরা গত ৬ অক্টোবর তাকে হত্যার চেষ্টা করে। ওইদিন সুনাম উদ্দিনকে বাকীতে মাল না দেওয়া ও তার কাছে পাওনা টাকা পরিশোধের তাগদা দেওয়ায় জোর পূর্বক তার দোকানে প্রবেশ করে তাকে বেদড়ক মারপিট করে। সুনাম উদ্দিন গলায় চেপে ধরে শ্বাসরুদ্ধ করে তাকে হত্যার প্রচেষ্টা চালায়। দোকানের ক্যাশ বাক্স লুট করে এক লাখ পঁয়ত্রিশ হাজার টাকা টাকা ও মূল্যবান মালামাল হাতিয়ে নেয়। এ সময় তাকে গুরুতর আহত রক্তাক্ত অবস্থায় কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। উপজেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক অবস্থা খারাপ দেখে তাকে সিলেট ওসমানী হাসপাতালে প্রেরন করেন। ওসমানী হাসপাতালে আসার পথে কানাইঘাট থানা পুলিশ তার শারীরিক নির্যাতন ও অবস্থা দেখেন। পরবর্তীতে মুরব্বিদের পরামর্শে গত ১০ অক্টেবর কানাইঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। কিন্তু পুলিশ এ ব্যাপারে কোন পদক্ষেপ না নেওয়ায় জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১ম আদালত ও আমলি আদালত নং-০৫, সিলেটে মামলা দায়ের করেন। যার নং-২৭৯/২০১৭। আদালত মামলাটি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশকে নির্দেশ প্রদান করেন।
তিনি বলেন, সুনাম উদ্দিন তার প্রভাব খাটিয়ে ঘটনাকে ধামাচাপা দিতে নানা ফন্দিফিকির শুরু করেছে। তার সহযোগীদের দ্বারা নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। শুধু তাই নয় সুনাম উদ্দিন একই আদালতে তার আত্মীয় স্বজনের বিরুদ্বে মিথ্যা মামলা দিয়েছে। যার নং- কানাইঘাট সি আর মামলা নং-২৮৬/২০১৭।
তিনি আরো বলেন, সুনাম উদ্দিন ও তার সহযোগীদের বিরুদ্ধে এলাকার নিরীহ লোকজনকে জিম্মিকরে চাঁদাবাজি, অসামাজিক কার্যকলাপ, মদ, জুয়াসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে। এলাকার মহিলা মাদ্রাসার দেয়াল নির্মাণকালে তাকে চাঁদা না দেওয়ায় মাদ্রাসার দেয়াল ভেঙ্গে ফেলে। বিষয়টি প্রমাণিত হওয়ায় মুচলেকা দিয়ে রক্ষা পায়। সংবাদ সম্মেলনে মাদরাসা শিক্ষক মাও. জয়নুল আবেদীন ও দনা গ্রামের মো. কবির আহমদ উপস্থিত ছিলেন।