গোয়াইনঘাটে চা শ্রমিকের হামলায় যুবক খুন

37

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাটে গুলনি চা বাগানে শ্রমিকদের হামলায় এক যুবক খুন হয়েছেন। নিহত যুবকের নাম আলী হোসেন। সে উপজেলার রাজার বাগান (ফতেহপুর ৩য় খন্ড) গ্রামের নূর হোসেন’র পুত্র। এ ঘটনায় নিহত আলী হোসেনের বাবা নূর হোসেন ও বাগানের ম্যানেজার কাজী হামিম এবং দুইজন প্রহরীসহ উভয় পক্ষের অন্তত আরও ৬ জন আহত হয়েছেন। আহতরা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায় গত শুক্রবার দুপুরে আলী হোসেনের পালিত চারটি গরু গুলনি চা বাগানের ভেতরে প্রবেশ করে বাগানের ভিতরে রোপায়িত বিভিন্ন জাতের চারা বিনষ্ট করছিল। খবর পেয়ে গুলনি চা বাগানের সহকারী ম্যানেজার কাজী হামিম ওই গরুগুলিকে আটক করেন। পরদিন শনিবার বিকেলে আলী হোসেন ও তার বাবা আটক গরুগুলো ছাড়িয়ে আনতে চা বাগানে যান। বাগানের ম্যানেজার কাজী হামিমকে গরুগুলোকে ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করেন তারা। কাজী হামিম তাদের কথায় সাড়া না দিয়ে তর্কে জড়িয়ে পড়েন। বাকবিতান্ডার এক পর্যায়ে উভয় পক্ষ মারামারি শুরু করেন। এসময় পাশে অবস্থানরত চা শ্রমিকরা বাগানের পাগলা ঘন্টা বাজানো শুরু করে। পাগলা ঘন্টার শব্দ পেয়ে চা বাগানের সকল শ্রমিক জড়ো হয়ে আলী হোসেন ও তার বাবার উপর হামলা চালায়।
হামলায় গুরুতর আহত হয় আলী হোসেন। এ সময় স্থানীয় এলাকাবাসী তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আলী হোসেনকে মৃত ঘোষণা করেন।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়নি।
এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গুলনি চা বাগানের ঘটনার খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে এখনও পর্যন্ত থানায় কোন মামলা দায়ের করা হয়নি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।