সিলেটে ফিজিয়াট্রি ডে উদযাপন

74

সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন ফ্যাকাল্টির অন্যতম বিশেষজ্ঞ শাখা ‘ফিজিক্যাল 0001মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন’ বিভাগের উদ্যোগে গতকাল শনিবার ফিজিয়াট্রি ডে উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সকালে মেডিকেল কলেজ ক্যাম্পাসে জনসচেতনতামূলক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় ক্যাম্পাসে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোর্শেদ আহমদ চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক উপস্থিত ছিলেন।
র‌্যালি পরবর্তী আলোচনা সভায় ওসমানী মেডিকেলের ‘ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন’ বিভাগের সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা করেন ওই বিভাগের প্রধান সহকারী অধ্যাপক ডা. মো. আব্দুল্লাহ আল মামুন।
এছাড়া অনুষ্ঠানে বাত, ব্যথা, প্যারালাইসিস, ক্রীড়াজনিত আঘাত, বয়স্করোগীর বিভিন্ন সমস্যাসহ যাবতীয় হাড়ক্ষয় সমস্যা নিয়ে আলোচনা করা হয়। র‌্যালি ও আলোচনা সভায় ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগের প্রধান, অধ্যাপক, চিকিৎসক, সেবিকাসহ শিক্ষার্থীরাও অংশ নেন। তাছাড়া সিলেটের বিভিন্ন বেসরকারী মেডিকেল কলেজের ‘ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন’ বিভাগের শিক্ষকরাও উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি