জেলা ও মহানগর বিএনপির বিশাল বিক্ষোভ মিছিল সমাবেশ ॥ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে ষড়যন্ত্র হলে পরিণতি হবে ভয়াবহ

82

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন- অবৈধ আওয়ামী দুঃশাসনে দেশ ও জাতি চরম BNP Sylhet City & District Bikkhuv Photo-14-10-17-2ক্রান্তিকাল অতিবাহিত করছে। বাকশালী সরকার গণতন্ত্রকে ধ্বংস করেই ক্ষান্ত হয়নি, তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে নতুন ষড়যন্ত্রের জাল বুনছে। গণতন্ত্রের ফিনিক্স পাখি বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে যে কোন ষড়যন্ত্র অতীতের ন্যয় রুখে দিতে দেশপ্রেমিক জনতা ঐক্যবদ্ধ। সময় থাকতে সরকারের শুভ বুদ্ধির উদয় না হলে স্বৈরাচারী শাসককে কড়া মূল্য দিতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধারে নেতৃত্ব দেয়ায় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ান জারি আওয়ামীলীগের নির্লজ্জ রাজনৈতিক প্রতিহিংসার নগ্ন বহিঃপ্রকাশ। দেশনেত্রীকে বাদ দিয়ে বাংলার মাটিতে যে কোন নির্বাচনের ষড়যন্ত্র জাতি নস্যাৎ করবেই। অবিলম্বে এই ষড়যন্ত্রমূলক গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহার করতে হবে। অন্যথায় জনতার শান্তিপূর্ণ প্রতিবাদ গণবিস্ফোরণে রূপ নিবে।
তিনি গতকাল শনিবার বিএনপির কেন্দ্র ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসেবে আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় ঐতিহাসিক রেজিষ্ট্রারী মাঠে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি আলহাজ্ব শফি আহমদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।
সভাপতির বক্তব্যে আবুল কাহের চৌধুরী শামীম বলেন- দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করে সরকার দেশকে গভীর সংকটের দিকে ঠেলে দিচ্ছে। এজন্য সরকারকে কঠোর মূল্য দিতে হবে। দেশনেত্রীকে গ্রেফতারের ষড়যন্ত্র করা হলে দেশে আগুন জ্বলবে। অবিলম্বে ঐসব গ্রেফতারী পরোয়ান প্রত্যাহার না করলে অবৈধ সরকারকে গণরোষে বিদায়ের জন্য প্রস্তুত থাকতে হবে।
সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন বলেন- তিন বারের সাবেক সফল প্রধামন্ত্রীর বিরুদ্ধে একাধিক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি অবৈধ আওয়ামী সরকারে রাজনৈতিক দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ। সময় থাকতে তাদের শুভ বুদ্ধির উদয় না হলে বাকশালীদের লজ্জাজনক পরিণতির জন্য তৈরী থাকতে হবে।
মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন- গোটা জাতি যখন সকল দলের অংশ গ্রহণে একটি অবাধ সুষ্ঠু জাতীয় নির্বাচনের জন্য সোচ্চার হচ্ছে, ঠিক সেই মুহূর্তে  জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতেই বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে এসব গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। অতীতের ন্যায় বাকশালীদের সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে জাতীয়তাবাদী শক্তি দেশপ্রেমিক জনতাকে সাথে নিয়ে দুর্বার প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।
বিশাল বিক্ষোভ মিছিল সমাবেশে বিএনপি, যুবদল, ছাত্রদল সহ অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি