ডা: চঞ্চল রোডে বঙ্গবন্ধুর দেয়ালচিত্র বিকৃত করেছে দুর্বৃত্তরা

23

স্টাফ রিপোর্টার :
নগরীর রিকাবীবাজার এলাকার দেয়ালে আঁকা বঙ্গবন্ধুর তিনটি প্রতিকৃতি বিকৃতি করা হয়েছে। ছবিগুলোতে দুর্বৃত্তরা বিটুমিন লেপে দিয়েছে। কবি নজরুল মিলনায়তন থেকে সুবিদবাজারমুখী ডা. চঞ্চল রোডে এসব দেয়ালচিত্র আঁকা হয়।
গত শুক্রবার বিকেলে সরেজমিনে দেখা যায়, দুটি দেয়ালচিত্রে বিটুমিন লেপে দেওয়া। আরেকটি বিকৃতি করা হয়েছে ধারালো কিছুু দিয়ে ঘঁষে। ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ পর্যন্ত গৌরবগাথা তুলে ধরতে ডা. চঞ্চল রোডের পূর্বপাশের দেয়ালে চলতি বছরের শুরুতে দেয়ালচিত্র আঁকার এ কাজ হয়। তাতে ৯৬টি চিত্রের মাধ্যমে ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ পর্যন্ত দীর্ঘ পথপরিক্রমার নানা ঘটনাবলি তুলে ধরা হয়। এর মধ্যে বঙ্গবন্ধুর তিনটি ছবিও ছিল। সিলেট সিটি করপোরেশনের তত্ত্ব্বাবধানে বিনা পারিশ্রমিকে কাজটি করে সিলেট আর্ট অ্যান্ড অটিস্টিক স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা।
দেয়ালচিত্র আঁকার কাজে নেতৃত্ব দেন সিলেট আর্ট অ্যান্ড অটিস্টিক স্কুলের প্রধান শিক্ষক ইসমাইল গণি হিমন। তিনি বলেন, বঙ্গবন্ধুর ছবি বিকৃত করার বিষয়টি নিন্দনীয় এবং আমাদের জন্য দুঃখজনক।
এ ব্যাপারে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, কে বা কারা বঙ্গবন্ধুসহ আরো কয়েকটি ছবির ওপর কালি লেপন করে দিয়েছে। আজ এবং কালকের মধ্যে কর্পোরেশন এটি ঠিক করে দেবে বলে জানান তিনি।