কন্যা শিশুরাই হবে আগামী সোনার বাংলার কারিগর – সাবিরুল ইসলাম

32

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
‘কন্যা শিশুর জাগরণ আনবে দেশে উন্নয়ন’ শ্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। সুনামগঞ্জ জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, কেয়ার-বাংলাদেশ ও জাতীয় কন্যা শিশু এডভোকেসি ফোরামের সহযোগিতায় শুক্রবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমীতে কন্যা শিশুদের সমাবেশ, আলোচনা সভা, প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জের জেলা প্রশাসক সাবিরুল ইসলাম বলেন, দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী এ অর্ধেককে পেচনে রেখে সোনার বাংলা গড়া সম্ভব নয়। আমি মনে করি কন্যা শিশুরাই হবে আগামী সোনার বাংলা গড়ার মূল কারিগর। তিনি কন্যা শিশুদের উৎসাহ দিয়ে বলেন, আজকে বাংলাদেশের প্রধান মন্ত্রী নারী, বিরোধীদলের নেত্রী নারী, স্পিকার নারী, দেশে অনেক জজ ও ডিসি রয়েছেন নারী। আমি আশা করি নারীদের সে জাগরণ অব্যাহত থাকবে। সুনামগঞ্জের নারীরা সে পথ ধরেই  এগিয়ে যাবে সামনের দিকে।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্তি জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোহাম্মদ শফিউল আলম, জেলা পরিষদের সদস্য ফৌজিয়ারা শাম্মী, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ। বক্তব্য রাখেন, ব্র্যাক প্রতিনিধি মো. মনিরুজ্জামান, কেয়ার প্রতিনিধি মো. রফিকুল ইসলাম, হাঙ্গার পজেক্টে বাংলাদেশের প্রতিনিধি একে কুদরত পাশা প্রমুখ।