বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত ॥ দুশ্চিন্তা, আত্মবিশ্বাসের অভাব মানুষকে হতাশ করে তুলে

49

2525 copy“কর্মস্থলে মানসিক স্বাস্থ্য” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে মঙ্গলবার সিলেটে ২৫তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস সিলেট শাখা ও এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের যৌথ আয়োজনে নগরীতে এক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১১টায় ওসমানী মেডিকেল কলেজ প্রাঙ্গন থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে কলেজ কনফারেন্স হলে কর্মস্থলে মানসিক স্বাস্থ্য শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টর সহ সভাপতি অধ্যাপক ডা: গোপাল শংকর দেব’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী।
সভায় বক্তারা বলেন কর্মস্থলে অনুকূল পরিবেশ না থাকলে কাজের মান ভাল হবে না। কর্মক্ষেত্রে দক্ষতা ও স্বত:স্ফূর্ততা অর্জনে ভালো কাজের পরিবেশ তৈরী করতে হবে।
বক্তারা বলেন দুশ্চিন্তা, আত্মবিশ্বাসের অভাব মানুষকে অনেক সময় হতাশ করে তোলে। বিষন্নতা ও উদ্বীগ্নতা কর্মক্ষেত্রে বিশাল ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।
ডা. সুস্মিতা রায়ের সঞ্চালনায় মূল আলোচকের বক্তব্য রাখেন ডা: আর. কে. এস রয়েল।
শুভেচ্ছা বক্তব্য রাখেন ডা: দীপেন্দ্র নারায়ণ দাস।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিগ্রেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুল হক, অধ্যাপক ডা. এস কে সিন্হা, অধ্যাপক অছুল আহমেদ চৌধুরী, অধ্যাপক ডা. মো. তারেক আজাদ, অধ্যাপক ডাঃ আফজল মিয়া, অধ্যাপক ডা. ফজলুর রহিম কায়সার, সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায় ও সিলেট প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম প্রমুখ। বিজ্ঞপ্তি