বিশ্ব মানবতাকে জয় করবে বিশ্বজিৎ —শফিউল আলম নাদেল

43

সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, যার প্রতিটি মুহূর্তে চিন্তা-চেতনা মানুষের সেবা নিয়ে সে হচ্ছে সামাজিক সংগঠন ‘আমরা কজন’ সিলেট-এর সভাপতি বিশ্বজিৎ চক্রবর্তী। যে মানুষটি তার সবকিছু ভুলে গিয়ে অসহায় মানুষের প্রতি মুহূর্তে নিয়ে চিন্তায় মগ্ন, কেন একমাত্র মানুষের উপকারের জন্য। অনেক সময় দেখা যায় তাকে সে পথশিশুদের মুখে খাবার তুলে দিচ্ছে। আবার কোন অসহায় মানুষ বিপদে পড়লে এগিয়ে আসে দ্রুত গতিতে। কল্যাণকামী বিশ্বজিৎ একদিন বিশ্বমানতাকে জয় করবে বলে আমি আশাবাদী।তিনি মঙ্গলবার গুরুতর আহত সুজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে গিয়ে এ কথা বলেন। এ সময় তিনি বলেন, মানুষ মানুষের জন্যই। আমরা যদি এ কথা মনে রেখে জীনব পরিচালনা করি, তা হলে কল্যাণময় বিশ্ব গড়ে তোলা শুধুমাত্র সময়ের ব্যাপার মাত্র।
জানা গেছে, নড়াইল জেলার মাকরাইল গ্রামের আব্দুল ওদুদ শিকদারের পুত্র সুজন শিকদার (২৫) একজন মানাসিক রোগী। গত চার মাস যাবত নিখোজ ছিল সে। গত ১অক্টোবর রাত সাড়ে ১২টায় সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালের ৩ নম্বর গেইটের রাস্তায় পা ভাঙ্গা অবস্থায় তাকে পড়ে থাকতে দেখে বিশ্বজিৎ। সে তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে নিজ খরচে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। কিছুটা সুস্থ হলে বিশ্বজিৎ আহত সুজনের কাছ থেকে তার বড় ভাই আশরাফ শিকদার এর মোবাইল নাম্বার জানতে পারে এবং তাকে ফোন করে। তখনই সুজনের পরিবার তার সন্ধ্যান পায় এবং তার ভাই দ্রুত সিলেট ওসমানী হাসপাতালে এসে তাকে দেখে তার ভূয়সী প্রশংসা করে বলেন বিশ্বজিতের এই উপকারের কথা চিরস্মরণীয় হয়ে থাকবে। খবর পেয়ে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল সিলেট ওসমানী হাসপাতালে যান এবং বিশ্বজিতের এই মানবকল্যাণে আবিভুত হয়ে তার ভূয়সী প্রশংসা করেন।
এ সময় তার সাথে ছিলেন মদন মোহন কলেজের প্রভাষক আবুল কাশেম, সুলতান মনসুর, নাসির উদ্দিন, লোকমান আহমদ, বেলাল আহমদ, দুলাল আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি