মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

38

কাজিরবাজার ডেস্ক :
চলতি বছর সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সের প্রথম বর্ষে (২০১৭-১৮) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ভর্তি হওয়ার জন্য ন্যূনতম ৪০ নম্বর পেয়েছেন মোট ৪১ হাজার ১৩২ জন ছাত্রছাত্রী। তারা সরকারি ও বেসরকারি মেডিকেলে ভর্তি হতে পারবেন।
সোমবার বিকালে এই ফলাফল প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। তিনি বলেন, চলতি বছরের মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। জাতীয় মেধাতালিকার ভিত্তিতে সরকারি ৩১টি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন তিন হাজার ৩১৮ পরীক্ষার্থী। অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে ৫০০ জনকে।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, এবারের ভর্তি পরীক্ষায় ৯০ এর বেশি নম্বর পেয়েছেন দুজন শিক্ষার্থী। মেধাতালিকায় সর্বশেষ নম্বর ৭০ দশমিক ৫।
এর আগে গত শুক্রবার (৬ অক্টোবর) সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। চলতি বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ৮০ হাজার ৮১৮ জন।
আবুল কালাম আজাদ জানান, জাতীয় মেধাতালিকার ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের কাছে এসএমএসের মাধ্যমে ফল জানানো হবে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট থেকে ফল জানা যাবে।
এদিকে এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।
এক শুভেচ্ছা বার্তায় তিনি কৃতকার্য শিক্ষার্থীদের সুষ্ঠুভাবে পড়ালেখা শেষ করে দক্ষ চিকিৎসক হিসেবে দেশের সাধারণ মানুষের সেবায় নিয়োজিত থাকবে বলে আশা প্রকাশ করেন।