সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ ॥ ননদদের ভূমি আত্মসাতের উদ্দেশ্যে যুক্তরাজ্যে বসে ষড়যন্ত্র করছেন ভ্রাতৃবধূ

49

স্টাফ রিপোর্টার :
ফেঞ্চুগঞ্জে ননদদের সম্পত্তি আত্মসাৎ করতে ষড়যন্ত্রের জাল বুনেছেন বলে এক যুক্তরাজ্য প্রবাসী নারীর বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। পৈতৃক সম্পত্তি থেকে স্বামীর বোনদের বিতাড়িত করার উদ্দেশ্যে একটি প্রভাবশালী মহলের ইন্ধনে শেখ রাহেলা নামের ওই নারী লন্ডন সফরকালে গত ৬ অক্টোবর বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ দিয়েছেন। ভিত্তিহীন অভিযোগের মাধ্যমে ফায়দা হাসিলের উদ্দেশ্যে তিনি কাল্পনিক বক্তব্য দিয়েছেন স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধেও।
গতকাল সোমবার দুপুরে সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে রাহেলার বিরুদ্ধে এসব অভিযোগ করেছেন ফেঞ্চুগঞ্জ উপজেলার বাদে দেউলী গ্রামের মাহমুদা খাতুন ও হামিদা বেগম।
সংবাদ সম্মেলনে মাহমুদা বলেন, একমাত্র ভাই শেখ আবু তাহিরের স্ত্রী শেখ রাহেলা লন্ডন সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে যে সব বক্তব্য দিয়েছেন, তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। পিতা তফজ্জুল আলী জীবদ্দশাতেই ফেঞ্চুগঞ্জের বাদে দেউলী গ্রামের পৈতৃক বসতবাড়িটি তারা বোনেরা পিতার কাছ থেকে সাফকবালা দলিল করে কিনে নিয়েছেন। তারা ৮ বোনের মধ্যে ৫ বোন যুক্তরাজ্যে বসবাস করছেন।
তিনি আরো বলেন, যুক্তরাজ্য সফরকালে প্রধানমন্ত্রীর কাছে ভাইয়ের স্ত্রী শেখ রাহেলা ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়ায় তার কথিত সম্পত্তি আত্মসাতের কাল্পনিক অভিযোগ উত্থাপন করেছেন এবং এ বিষয়ে সিলেট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ-উস-সামাদ চৌধুরীকে জড়িত করার হীন অপচেষ্টা করেছেন। এ বিষয়ে বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকা ও অনলাইন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ায় জনমনে নানা বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।
মাহমুদা বলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরীর কোন সংশ্লিষ্টতা না থাকা সত্বেও নিতান্ত প্ররোচিত হয়ে রাহেলা ঘটনার গুরুত্ব বাড়াতে পরিকল্পিতভাবে এমপির নাম জড়ানোর অপচেষ্টায় লিপ্ত হয়েছেন। এবং প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ দিয়েছেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাহমুদা খাতুনের পুত্র আলমগীর জামান বুলবুল। উপস্থিত ছিলেন তার আরেক পুত্র আব্দুস সালাম কামাল ও বোন হামিদা বেগমের পুত্র জাহাঙ্গীর হোসেন সাহেদ।