জাফলংয়ে টাস্কফোর্সের অভিযান ॥ ১০টি বোমা মেশিন ও সরঞ্জাম ধ্বংস

31

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
gowainghat (sylhet) -09-10-2017উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ পন্থায় পাথর উত্তোলন বন্ধ করতে জাফলংয়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ১০টি বোমা মেশিন ও সরঞ্জাম ধ্বংস করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল’র নেতৃত্বে পিয়াইন নদীর জাফলং চা বাগান সংলগ্ন এলাকার শ্মশানঘাট, নয়াবস্তি ও কান্দুবস্তি গ্রামে দুই ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে মেশিনগুলোতে অগ্নি সংযোগ ও হ্যামার দিয়ে বিনষ্ট করা হয়।
এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র রায়, গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায়, সংগ্রাম সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডার সুবেদার মো. হুমায়ুন কবিরসহ পুলিশ ও বিজিবি’র সদস্যরা উপস্থিত ছিলেন।
ইউএনও বিশ্বজিত কুমার পাল জানান, যে কোন উপায়ে জাফলং হতে অবৈধ পন্থায় পাথর উত্তোলন রোধ করা হবে। বোমামেশিন দিয়ে অবৈধ পন্থায় পাথর উত্তোলনের সংবাদ পেয়ে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করে ১০টি বোমা মেশিন ও সরঞ্জাম ধ্বংস করা হয়েছে। পাশাপাশি তিনি এলাকার সচেতন মানুষকে পরিবেশ বিনষ্ট করে যান্ত্রিক পদ্ধতিতে পাথর উত্তোলনের মতো অপকর্মের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।