কুখ্যাত ছিনতাইকারী মোহাম্মদ আলী গ্রেফতার, মোটরসাইকেল ও টাকা উদ্ধার

74

স্টাফ রিপোর্টার :
PICকুখ্যাত ছিনতাইকারী মোহাম্মদ আলী উরফে মোল্লা আলীকে গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার মোগলাবাজার থানার সিনিয়র সহকারি পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকার গোপন সংবাদের ভিত্তিতে অপরাধীদের অবস্থান সনাক্ত করে তার নেতৃত্বে এসআই সোহেল রানা ও ফোর্স সহ একটি চৌকস টিম সিলেট শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।
পুলিশ জানায়, গ্রেফতারকৃত মোহাম্মদ আলী উরফে মোল্লা আলীর কাছ থেকে এ সময় ছিনতাইকাজে ব্যবহৃত মোটরসাইকেল (সিলেট-ল-১১-১৬৬৭) নং পালসার কালো রং এবং ছিনতাইকৃত ২০ হাজার টাকা উদ্ধার করে জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে সে ঘটনার সাথে জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করে এবং অন্যান্য সহযোগী অপরাধীদের নাম-ঠিকানা প্রকাশ করে। পলাতক অন্য অপরাধীদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যহত রেখেছে। ছিনতাইকারীরা মোহাম্মদ আলী উরফে মোল্লা আলী সিলেট শহরের বিভিন্ন সীমান্ত হতে অবৈধভাবে মোটরসাইকেল ক্রয় করে নকল নাম্বার পে¬ইট ব্যবহার করে উক্ত মোটরসাইকেল ছিনতাইকাজে ব্যবহার করে বলে সে স্বীকার করে। সিলেট জেলার অন্যান্য থানায় আসামী মোহাম্মদ আলী উরফে মোল্লা আলীর বিরুদ্ধে একাধিক ছিনতাই মামলা রয়েছে। ইতোপূর্বে সে কয়েকবার জেল খেটেছে। প্রায় দেড় মাস পূর্বে জেল হতে ছাড়া পায়। দক্ষিণ সুরমা, মোগলাবাজার ও শাহপরাণ (রহঃ) থানায় বর্তমানে তার নামে ৪টি ছিনতাই মামলা রয়েছে। তাকে মুখ্য মহানগর হাকিম আদালতে প্রেরণ করা হয়েছে। সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। আসামী মোহাম্মদ আলী একজন চিহ্নিত ছিনতাইকারী। অফিসার ইনচার্জ, মোগলাবাজার থানা বিষয়টি নিশ্চিত করেন।
উলে¬খ্য, গত ২১ সেপ্টেম্বর মোগলাবাজার থানার ছত্তিঘর গ্রামের আব্দুলল্লাহ চৌধুরী বাজার শাখার পূবালী ব্যাংক হতে ৩ লক্ষ ৮৫ হাজার টাকা উত্তোলণ করে সিএনজি যোগে বাড়ীতে যাওয়ার সময় মোগলাবাজার সিরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছামাত্র ১টি কালো রংয়ের পালসার মোটরসাইকেল যাহার রেজিঃ নং-সিলেট-ল-১১-১৬৬৭ যোগে ৩ জন ছিনতাইকারী সিএনজি গাড়ীটির গতিরোধ করে। এ সময় মৃত্যুর ভয় দেখিয়ে উক্ত টাকা ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায়  ছিনতাইর শিকার আব্দুল্লাহ বাদী হয়ে ১০ (২২-০৯-১৭) নং একটি মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে মোগলাবাজার থানার সিনিয়র সহকারি পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকার এবং মোগলাবাজার থানা পুলিশ ছিনতাইকারীদের গ্রেফতার করতে মাঠে নামে।