বৃষ্টি ভাসিয়ে নিল বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ

53

বাংলাদেশের লক্ষ্য ছিল সিরিজে এগিয়ে যাওয়া। তবে প্রথম ম্যাচ বড় ব্যবধানে জয় পাওয়া সাইফ হাসানদের সিরিজে এগিয়ে যেতে দেয়নি বৃষ্টি। শনিবার দফায় দফায় বৃষ্টির কারণে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ও আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।
পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আফগানিস্তান। বৃষ্টিভেজা উইকেটে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। ৫৩ রানেই টপ অর্ডারের চার ব্যাটসম্যান ফিরে যান সাজঘরে।
তবে মোহাম্মদ রাকিব ও মাহিদুল ইসলাম বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেন ছোট টাইগারদের। রাকিবের ব্যাট থেকে ৪৬ এবং মাহিদুলের ব্যাট থেকে আসে ৪৪ রান। কাজী অনিকের ব্যাট থেকেও আসে মূল্যবান ৩২ রান। শেষপর্যন্ত ৪৩ ওভারে ৯ উইকেটে ১৮২ রান করার পর ম্যাচে ফের বাগড়া দেয় বৃষ্টি।
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বৃষ্টির কারণে ম্যাচটি ৪৫ ওভারে নেমে এলেও পুরো ওভার ব্যাট করতে পারেনি বাংলাদেশ। ৪৩ ওভার শেষে আর একটি বলও গড়ায়নি মাঠে। অবিরাম বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি। বিজ্ঞপ্তি
বৃষ্টির আগে ইউসুফ জাজাই ও মুজিব দুর্দান্ত বোলিং করে বাংলাদেশের ব্যাটসম্যানদের স্বল্প পুঁজিতে আটকে রাখেন। ইউসুফ ৪টি ও মুজিব নেন ৩টি উইকেট।